ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
bangla news

সহজ জয় পেলো চেন্নাই ও দিল্লি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৫ ৩:২১:০৭ এএম
চেন্নাই ও দিল্লির উদযাপনের মুহূর্ত। ছবি: সংগৃহীত

চেন্নাই ও দিল্লির উদযাপনের মুহূর্ত। ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সহজ জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস ও চেন্নাই সুপার কিংস। সানরাইজার্স হায়দ্রাবাদকে ৩৯ রানে হারিয়েছে দিল্লি। আর কলকাকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছে চেন্নাই।

রোববার (১৪ এপ্রিল) হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নেমে দিল্লির শুরুটা ভাল হয়নি। দলীয় ২০ রানে দুই ওপেনারের উইকেট হারায় তারা। এরপর কলিন মুনরো ৪০, অধিনায়ক শ্রেয়াস আইয়ার ৪৫ ও ঋষভ পান্ত ২৩ রানের ইনিংস খেললে ৭ উইকেটে ১৫৫ রানের পুঁজি পায় দিল্লি। হায়দ্রাবাদের খলিল আহমেদ ৩টি, ভুবনেশ্বর কুমার ২টি এবং অভিষেক শর্মা ও রশিদ খান ১টি করে উইকেট নেন।

১৫৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৭২ রান যোগ করেন ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো। ৪১ রান করে সাজঘরে ফেরেন বেয়ারস্টো। কেন উইলিয়ামসন ও রিকি ভুই দ্রুত বিদায় নেন। ওয়ার্নার অর্ধশতক তুলে দলীয় ১০৬ রানের মাথায় ৫১ রান করে আউট হন। এরপরই দিল্লির বোলিং তোপের মুখে পড়ে হায়দ্রাবাদ। ১১৬ রানেই গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। ৩৯ রানে সহয় জয় পায় দিল্লি। কাগিসো রাবাদা ৪টি এবং ক্রিস মরিস ও কিমো পল ৩টি করে উইকেট নেন।

দিল্লির কিমো পল ম্যাচ সেরা হন। এই ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে দিল্লি।

এদিকে দিনের প্রথম ম্যাচে ইডেন গার্ডেন্সে টস হেরে আগে ব্যাট করতে নেমে ক্রিস লিনের ব্যটিং দৃঢ়তায় নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬১ রানে সংগ্রহ দাড় করায় কলকাতা। ক্রিস লিন ৫১ বলে ৮১ রানের ইনিংস খেলেন। এছাড়া আর কেউই বড় রানের দেখা পাননি। চেন্নাইয়ের ইমরান তাহির ৪টি, শারদুল ঠাকুর ২টি এবং মিচেল স্যান্টনার ১টি উইকেট নেন।

১৬২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সুরেশ রায়নার অর্ধশতকে ভর করে ২ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নেয় চেন্নাই। রায়না ৪২ বলে ৫৮ রান করে অপরাজিত ছিলেন। এছাড়া রবিন্দ্র জাদেজা ১৭ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন। কলকাতার সুনিল নারাইন ও পীযুষ চাওলা ২টি এবং হ্যারি গুরনে ১টি উইকেট নেন।

চেন্নাইয়ের ইমরান তাহির ম্যাচ সেরা হন। এই জয়ের ফলে ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান মজবুত করলো চেন্নাই।

বাংলাদেশ সময়: ০৩১২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
আরএআর/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট আইপিএল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14