ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
bangla news

চেলসিকে হারিয়ে ফের শীর্ষে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৫ ১:১৬:৫৯ এএম
দারুণ গোলের পর সালাহকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি: সংগৃহীত

দারুণ গোলের পর সালাহকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের ‘সুপার সানডে’ সত্যিকার অর্থেই ‘সুপার’ হয়ে উঠলো। প্রধান দুই শিরোপাপ্রত্যাশী তথা ম্যানচেস্টার সিটি ও লিভারপুল ঘণ্টা দুইয়ের ব্যবধানে মাঠে নামে। ক্রিস্টাল প্যালেসকে ৩-১ গোলে হারিয়ে দিনের প্রথম ম্যাচে শীর্ষস্থান দখলে নিয়েছিল সিটিজেনরা। কিন্তু পরের ম্যাচেই চেলসিকে উড়িয়ে তা পুনর্দখলে নেয় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

রোববার (১৪ এপ্রিল) লিভারপুল নিজেদের মাঠ অ্যানফিল্ডে চেলসির বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে। দলকে শীর্ষে তুলে দেওয়া এই জয় এনে দিতে গোল করেছেন লিভারপুলের দুই ফরোয়ার্ড মোহামেদ সালাহ ও সাদিও মানে। দু’টি গোলই এসেছে দ্বিতীয়ার্ধে আর দুই মিনিটের ব্যবধানে।

খেলা মাঠে গড়ানোর ষষ্ঠ মিনিটেই দারুণ এক সুযোগ পেয়ে যায় লিভারপুল। সেনেগালিজ ফরোয়ার্ড মানের ক্রস থেকে সুবিধাজনক স্থানে বল পেয়ে গিয়েছিলেন সালাহ। কিন্তু মিশরীয় তারকার দুর্বল শট সহজেই ঠেকিয়ে দেন চেলসির স্প্যানিশ গোলরক্ষক কেপা আরিসাবালাগা।

প্রথমার্ধের শেষদিকে কাউন্টার অ্যাটাকে প্রায় গোল পেয়ে গিয়েছিলেন মানে। এবার বল বানিয়ে দিয়েছিলেন সালাহ, কিন্তু ১০ গজ দূর থেকে নেওয়া মানের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধে সালাহ-মানে জুটি প্রতিপক্ষের রক্ষণকে কাঁপিয়ে দেয়। শুরুটা করেন সাদিও মানে। ৫১তম মিনিটে হালকা ক্লিপে ব্যাক পোস্টে বল পাঠিয়ে দেন লিভারপুলের অধিনায়ক ও সেন্টার মিডফিল্ডার জর্ডান হেন্ডারসন। গোলবারের একদম সামনে থাকা মানে অমন সুযোগ হেলায় মিস করেননি। সহজ এক হেডে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা এই ফরোয়ার্ড।

সতীর্থ মানের গোল পাওয়ার ২ মিনিট পরেই অসাধারণ এক স্ট্রাইকে গোল করেন সালাহ। ডাচ ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইকের দারুণ এক পাস ক্ষিপ্রতার সঙ্গে নিয়ন্ত্রণে নিয়ে ২৫ গজ দূরে থেকে দূরের পোস্ট লক্ষ্য করে অবিশ্বাস্য এক শট নেন মিশরীয় তারকা। শট ঠেকানোর কোনো সুযোগই পাননি কেপা।

২ গোল হজম করে ম্যাচে ফেরার চেষ্টা কম করেনি চেলসি। ৫৯তম মিনিটে তো সহজ এক সুযোগ নষ্ট করেন এডেন হ্যাজার্ড। ডেভিড লুইজের বাড়িয়ে দেওয়া বল প্রথমবারেই নিয়ন্ত্রণে নিয়েছিলেন বেলজিয়ান ফরোয়ার্ড। কিন্তু লিভারপুলের গোলরক্ষক আলিসনকে একা পেয়েও কাজে লাগাতে পারেননি। অল্পের জন্য বল পোস্টে লেগে ফিরে আসে।

৬১তম মিনিটে ফের হ্যাজার্ডকে হতাশ করেন আলিসন। এবার মাত্র ১০ গজ দূরত্বে বল পেয়েও লক্ষ্যভেদে ব্যর্থ হন রিয়াল মাদ্রিদের সম্ভাব্য টার্গেট হ্যাজার্ড। এরপর আর সুযোগই পায়নি মাউরিজিও সারি’র শিষ্যরা।

এই জয়ে ম্যানচেস্টার সিটিকে হটিয়ে শীর্ষে ফিরেছে লিভারপুল। ৩৪ ম্যাচে ৮৫ পয়েন্ট লিভারপুলের আর এক ম্যাচ কম খেলে দুই পয়েন্ট পিছিয়ে সিটি। অন্যদিকে চারে থাকা চেলসির পয়েন্ট ৩৪ ম্যাচে ৬৬।

বাংলাদেশ সময়: ০১১৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এমএইচএম/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14