ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অবশেষে পরাজয়ের বৃত্ত ভাঙ্গলো ব্যাঙ্গালুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৩ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৯
অবশেষে পরাজয়ের বৃত্ত ভাঙ্গলো ব্যাঙ্গালুরু পরাজয়ের বৃত্ত ভাঙ্গলো ব্যাঙ্গালুরু

অবশেষে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জয়ের দেখা পেয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। টানা ছয় ম্যাচ হারের পর জয়ের স্বাদ পেলো কোহলির দল। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ৮ উইকেটের জয় পেয়েছে ব্যাঙ্গালুরু। 

মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ক্রিস গেইলের অর্ধশতকে ৪ উইকেটে ১৭৩ রানের সংগ্রহ দাঁড় করায় পাঞ্জাব। জবাবে ব্যাট করতে নেমে ভিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্সের ব্যাটিং দৃঢ়তায় ৪ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ব্যাঙ্গালুরু।

 

১৭৪ রানে টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৪৩ রানে পার্থিব প্যাটেলের উইকেট হারায় ব্যাঙ্গালুরু। দ্বিতীয় উইকেট জুটিতে ভিরাট কোহলি ও এবি ডিভিলিয়ার্সের ব্যাটে জয়ের ভিত্তি পায় তারা। ৮৫ রান আসে কোহলি-ডিভিলিয়ার্সের ব্যাট থেকে। অর্ধ শতক তুলে নেন কোহলি। ৫৩ বলে ৬৭ রান করে আউট হন ব্যাঙ্গালুরুর অধিনায়ক।

এরপর জয়ের বাকি কাজটুকু সাড়েন ডি ভিলিয়ার্স  ও মার্কাস স্টোইনিস। অর্ধ শতকের দেখা পান ডি ভিলিয়ার্স। ৪৬ রানে জুটি গড়ে শেষ ওভারে জয় তুলে নেয় ব্যাঙ্গালুরু। ডি ভিলিয়ার্স ৩৮ বলে ৫৯ ও স্টোইনিস ১৬ বলে ২৮ রানে অপরাজিত ছিলেন। পাঞ্জাবের মোহাম্মদ শামি ও রবিচন্দ্রন অশ্বিন ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬৬ রান যোগ করেন লোকেশ রাহুল ও ক্রিস গেইল। ১৮ রান করে আউট হন রাহুল। এরপর মায়াঙ্ক আগারওয়াল (১৫), শরফরাজ খান (১৫) ও স্যাম কারান (১) দ্রুত বিদায় নিলে ১১০ রানে চার উইকেট হারায় পাঞ্জাব।

গেইল ঠিকই অর্ধশতক তুলে নেন। পঞ্চম উইকেটে মানদীপ সিংকে সাথে নিয়ে ৬৩ রানে জুটি গড়েন। তবে তাতে গেইলের অবদান ছিল বেশি। অল্পের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হন গেইল। ৬৪ বলে ৯৯ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। ২০ ওভারে ৪ উইকেটে ১৭৩ রান করে পাঞ্জাব। ব্যাঙ্গালুরুর উজবেন্দ্র চাহাল ২টি এবং মোহাম্মদ সিরাজ ও মঈন আলী ১টি করে উইকেট নেন।

ব্যাঙ্গালুরুর ডি ভিলিয়ার্স ম্যাচ সেরা হয়েছেন। এই জয়ে পয়েন্ট টেবিলে তলানিতে রইলো রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আর পঞ্চম স্থানে আছে পাঞ্জাব।

বাংলাদেশ সময় : ০১২১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৯
আরএআর/এসএইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।