ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
bangla news

আইপিএলে জঙ্গি হামলার পরিকল্পনা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৩ ৪:১৬:৪৪ পিএম
মুম্বাইয়ে বিশেষ নিরাপত্তা ছবি: বাংলানিউজ

মুম্বাইয়ে বিশেষ নিরাপত্তা ছবি: বাংলানিউজ

জনপ্রিয় ক্রিকেট লিগগুলোর মধ্যে অন্যতম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। চলতি আসরের মাঝামাঝি অবস্থায় আছে লিগটি। প্রতি বছরের মতো এবারও নিরাপত্তা ব্যবস্থার দিকে বিশেষ নজর রেখেছে কর্তৃপক্ষ। কিন্তু এত কিছুর পরও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই লিগের জন্য খারাপ খবরই দিলো ভারতীয় একাধিক গোয়েন্দা সংস্থা।

ভারতের একাধিক গোয়েন্দা সংস্থা জানতে পেরেছে, আইপিএলে খেলতে আসা বিদেশি ক্রিকেটারদের উপর হামলার পরিকল্পনা করছিলো জঙ্গিরা। আর এই আক্রমণের কেন্দ্রবিন্দু হতে পারে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম। 

দেড় বছর ধরে উত্তর প্রদেশসহ উত্তর ভারতের বিশাল এলাকাজুড়ে জঙ্গিদের গ্রেপ্তার করা শুরু করে ভারতের জঙ্গি দমন শাখার কর্মকর্তারা। আটক হওয়া একাধিক জঙ্গিকে জিজ্ঞাসাবাদ করে এই বিস্ফোরক তথ্য পায় ভারতের একাধিক গোয়েন্দা দপ্তর।

জানা গেছে, মুম্বাইয়ে আইপিএল চলাকালে বিদেশি খেলোয়াড়দের ওপর হামলার পরিকল্পনা করছিলো জঙ্গিরা। প্রাথমিক সিদ্ধান্ত হিসেবে, মুম্বাইয়ে খেলতে আসা বিদেশি খেলোয়াড়েরা যে হোটেলে থাকেন, সেই হোটেল থেকে শুরু করে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত যাওয়ার রাস্তাগুলোয় বেশ কয়েকবার ঘুরেফিরে সম্ভাব্য হামলার জায়গা পছন্দ করে জঙ্গিরা।

জিজ্ঞাসাবাদে এই তথ্য পাওয়ার পরই চূড়ান্ত সতর্কতা জারি করে মুম্বাই পুলিশ। হোটেল ও রাস্তায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত নিরাপত্তারক্ষী বাহিনীর সদস্য। ক্রিকেটারদের মাঠ থেকে হোটেল এবং হোটেল থেকে মাঠ পর্যন্ত নিরাপত্তা দেবে ‘মার্কসম্যান কমব্যাট ভেহিকল’।

দেশি-বিদেশি ক্রিকেটারদের বিশেষ প্রয়োজন ছাড়া ও নিরাপত্তারক্ষী ছাড়া হোটেলের বাইরে বের হওয়ার উপরও নিষেধাজ্ঞা জারি করা হছে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯

এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14