ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ধোনির ব্যাটে চেন্নাইর রোমাঞ্চকর জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৯
ধোনির ব্যাটে চেন্নাইর রোমাঞ্চকর জয় চেন্নাইয়ের মাহেন্দ্র সিং ধোনি ম্যাচ সেরা হন-ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রাজস্থান রয়্যালসকে হারিয়ে দারুণ এক জয় তুলে নিল চেন্নাই সুপার কিংস। এই জয়ে শীর্ষ স্থানটা নিরাপদ রেখেছে তারা। সাওয়াই মানসিংহ স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৫১ রান করে রাজস্থান। জবাবে ব্যাট করতে নেমে শেষ বলে ৪ উইকেটের রোমাঞ্চকর এক জয় তুলে নেয় চেন্নাই।

১৫২ রানে টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি চেন্নাইয়ের। দলীয় ১৫ রানের মধ্যে প্যাভিলিয়নে ফেরত যান শেন ওয়াটসন, ফাফ ডু প্লেসিস ও সুরেশ রায়না।

এরপর কেদার যাদবও দ্রুত বিদায় নিলে ২৪ রানে ৪ উইকেট হারিয়ে চাপ আরও বাড়ে।

পঞ্চম উইকেটে দলকে চাপমুক্ত করেন আম্বাতি রাইডু ও মাহেন্দ্র সিং ধোনি। তাদের ৯৫ রানের জুটিতে ম্যচে ফেরে চেন্নাই। ৪৭ বলে ৫৭ রান করে দলীয় ১১৯ রানে বিদায় নেন রাইডু।

শেষ ওভারে চেন্নাইয়ের দরকার ছিল ১৮ রান। অর্ধশতক তুলে নেন ধোনি। ২০ ওভারের তিন নম্বর বলে ধোনি আউট হন ৫৮ রানে ৪৩ বল খেলে। শেষ বলে চেন্নাইয়ের জয়ের জন্য দরকার ছিল ৩ রান। মিচেল স্যান্টনার ছয় মেরে দলকে দারুণ এক জয় এনে দেন।

রাজস্থানের বেন স্টোকস ২টি এবং ধাওয়াল কুলকারনি, জয়দেব উনাদকাট ও জোফরা আর্চার ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৩৪ রানে আজিঙ্কা রাহানের উইকেট হারায় রাজস্থান। এরপর জস বাটলার ১০ বলে ২৩ রান করে বিদায় নেন। সাঞ্জু স্যামসন (৬), রাহুল ত্রিপাঠি (১০) ও স্টিভেন স্মিথ (১৫) দ্রুত বিদায় নিয়ে ৭৮ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে রাজস্থান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও কোনো ব্যাটসম্যানই বড় রানের দেখা পাননি। বেন স্টোকস ২৮, রিয়ান পরাগ ১৬, জোফরা আর্চার ১৩ ও শ্রেয়াস গোপাল ১৯ রান করলে ৭ উইকেটে ১৫১ রান করে রাজস্থান।

চেন্নাইয়ের দীপক চাহার, সারদুল ঠাকুর ও রবীন্দ্র জাদেজা ২টি এবং মিচেল স্যান্টনার ১টি উইকেট নেন।

চেন্নাইয়ের মাহেন্দ্র সিং ধোনি ম্যাচ সেরা হন।

এই জয়ে ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে চেন্নাই।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘন্টা, এপ্রিল ১২, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।