ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সান্ত্বনার জয় পেলো শাইনপুকুর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৯
সান্ত্বনার জয় পেলো শাইনপুকুর জয় পেয়েছে শাইনপুকুর/ফাইল ছবি

১১তম রাউন্ডে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে বৃষ্টি আইনে ১৫ রানের সান্ত্বনার জয় নিয়ে চলতি আসর থেকে বিদায় নিল শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) ম্যাচে বৃহস্পতিবার (১১ এপ্রিল) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ১৯০ রানে অলআউট হয় খেলাঘর। জবাবে ব্যাট করতে নেমে দুই দফায় বৃষ্টি হলে শেষ পর্যন্ত ১৫ রানে জয়ী ঘোষণা করা শাইনপুকুরকে।


 
১৯১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শাইনপুকুরের উদ্বোধনী জুটিতে ৫৪ রান আসে। উন্মুক্ত চান্দ ৩৪ রান করে বিদায় নেন। এরপর দলীয় ৫৮ রানে আউট হন অধিনায়ক আফিফ হোসাইন। তৌহিদ হৃদয় বক্তিগত ১০ রান করে আউট হন।
 
একপ্রান্ত আগলে রেখে অর্ধশতক তুলে নেন সাদমান ইসলাম। দলীয় ১১০ রানে প্যাভিলিয়নে ফেরত যান অমিত হাসান। ৪ উইকেটে ১২৩ রান তোলার পর বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টি বন্ধ হলে আবারো খেলা শুরু হয়। তাতে শাইনপুকুরের সামনে নতুন টার্গেট দাঁড়ায় ৪৭ ওভারে ১৮৪ রান।
 
দলীয় ১৫২ রানে সাদমান ৬৪ রান করে আউট হন। এরপর দোলায়ার হোসেন আউট হন দলের রান যখন ১৬৪। ধীমান ঘোষ তখন ৩১ রানে অপরাজিত ছিলেন। ৪১ ওভারে ৬ উইকেটে ১৬৫ রান তোলার পর আবারো বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়।
 
এরপর খেলা আর মাঠে না গড়ালে ৪১ ওভারে শাইপুকুরের টার্গেট দাড়ায় ১৫০ রান। ফলে বৃষ্টি আইনে শাইনপুকুরকে ১৫ রানে জয়ী ঘোষণা করা হয়। খেলাঘরের রবিউল ইসলাম ও মমিনুল ইসলাম ২টি এবং তানভির ইসলাম ও মোসাদ্দেক ইফতেখার ১টি করে উইকেট নেন।
 
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি খেলাঘরের। ৪১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। এরপর শাইনপুকুরের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮৬ রানে ৫ উইকেট হারালে চাপ আরোও বাড়ে। অধিনায়ক অমিত মজুমদার ৩৭ রান করে দলীয় ১০৭ রানে বিদায় নেন।
 
সপ্তম উইকেট জুটিতে আসে ৪৭ রান। মুমিনুল ইমলাম ১৫, মাসুম খান ৪০ ও রবিউল ইলাম ২২ রান করে আউট হলে শেষ পর্যন্ত ১৯০ রানে অল আউট হয় খেলাঘর। শাইনপুকুরের দেলোয়ার হোসেন ৩টি, হামিদুল ইসলাম ও আফিফ হোসাইন ২টি এবং  টিপু সুলতান ও রকিবুল হাসান ১টি করে উইকেট নেন।
 
শাইনপুরের সাদমান ইসলাম ম্যাচ সেরা হন।  

১১ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার  সপ্তম স্থানে থেকে ডিপিএল শেষ করলো শাইনপুকুর। অন্যদিকে ৬ পয়েন্ট নিয়ে দশম স্থানে থাকায় খেলাঘরকে খেলতে হবে রেলিগেশন লিগ।

দিনের আরেক ম্যাচে গাজী গ্রুপকে ৩৪ রানে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২০১ রান করেছিল প্রাইম ব্যাংক। জবাবে ১৬৭ রান তুলতেই সব উইকেট হারিয়ে হেরে যায় গাজী গ্রুপ।  

১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে আছে আগেই সুপার সিক্স নিশ্চিত করা প্রাইম ব্যাংক। অন্যদিকে সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থান নিয়ে বিদায় নিশ্চিত হয়ে গেছে গাজী গ্রুপের।  

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘন্টা, এপ্রিল ১১, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।