ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিকেএসপিকে হারিয়ে সুপার সিক্স নিশ্চিত করলো মোহামেডান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
বিকেএসপিকে হারিয়ে সুপার সিক্স নিশ্চিত করলো মোহামেডান জয় পেয়েছে মোহামেডান/ফাইল ফটো

সুপার সিক্সে জায়গা করে নিতে হলে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হাতে জয়ের কোনো বিকল্প ছিল না। আর সেটাই তারা করে দেখালো বিকেসপিকে হারিয়ে। তবে জয় পেতে বেশ বেগ পেতে হয়েছে ঐতিহ্যবাহী ক্লাবটিকে। এক বল বাকি থাকতে জয় পেতে উইকেট হারাতে হলো ৯টি।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) ফতুল্লায় ‘রাউন্ড রবিন’ লিগে নিজেদের শেষ ম্যাচে শুরুতে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৪৯ রান সংগ্রহ করেছিল বিকেএসপি। জবাবে ৯ উইকেট হারিয়ে লক্ষ্য পেরিয়ে যায় মোহামেডান।

এই জয়ে ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সুপার সিক্স নিশ্চিত হয়েছে দলটির। অন্যদিকে আগেই বিদায় নিশ্চিত হয়ে গেছে বিকেএসপির।

২৫০ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই ৭৭ রান তুলে ফেলেন মোহামেডানের লিটন দাস ও ইরফান শুকুর। ৫৬ বলে ৪১ রান করে ইরফান বিদায় নিলেও ফিফটি তুলে নিয়ে রানের চাকা সচল রাখেন লিটন। তবে ৫৭ বলে ৫৩ রান করে লিটন বিদায় নিলে কিছুটা চাপে পড়ে যায় মোহামেডান।

চাপের মুহূর্তে মোহামেডানকে পথ দেখান অভিষেক মিত্র ও রকিবুল হাসান। দলীয় ১৬৩ রানে রকিবুল (৩৫) বিদায় নেন। তবে তখনও ভরসা হয়ে ছিলেন অভিষেক। কিন্তু অপর প্রান্তে একের পর এক উইকেট পতনের মিছিলে তার টিকে থাকাই দায় হয়ে যায়।  

দলীয় ২১৪ রানে দলের সপ্তম উইকেট হিসেবে অভিষেক যখন বিদায় নেন জেতার জন্য তখনও প্রয়োজন ৩৬ রান। এই পথ পার হতেও আরও ২ উইকেট হারাতে হয় মোহামেডানকে। তবে শেষটায় দেখেশুনে খেলে এক বল হাতে রেখে জয় নিশ্চিত করেন কাজী অনিক (১৩*) ও সাকলাইন সজীব (৫*).

বল হাতে ৪ উইকেট নিয়ে মোহামেডানকে কাঁপিয়ে দিয়েছিলেন বিকেএসপির হাসান মুরাদ। ২টি করে উইকেট ঝুলিতে পুরেন নওশাদ ইকবাল ও তানজিম হাসান সাকিব।

এর আগে আমিনুল ইসলামের ৬০ রান, শামিম হোসেনের ৪৯ আর আকবার আলীর ৩৮ ও পারভেজ হোসেন ইমনের ৩৮ রানের ইনিংসে ভর করে মাঝারি সংগ্রহ দাঁড় করিয়েছিল বিকেএসপি। বল হাতে মোহামেডানের রাহাতুল ফেরদৌস ৩টি, রজত ভাটিয়া ২টি আর ১টি করে উইকেট নেন কাজী অনিক ও সাকলাইন সজীব।

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন মোহামেডানের অভিষেক মিত্র।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।