ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শীর্ষে থেকেই সুপার লিগ নিশ্চিত করলো রূপগঞ্জ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
শীর্ষে থেকেই সুপার লিগ নিশ্চিত করলো রূপগঞ্জ ফাইল ফটো

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপারলিগ পর্ব আগেই নিশ্চিত করেছে লিজেন্ডস অব রূপগঞ্জ। তবে জয় দিয়েই প্রথম পর্বের শেষ করেছে তারা। রূপগঞ্জের কাছে ৯ উইকেটে হেরেছে নবাগত উত্তরা স্পোর্টিং ক্লাব। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৮০ রান করে উত্তরা। জবাবে ব্যাট করতে নেমে মারুফ ও নাঈমের অর্ধশতকে সহজ জয় তুলে নেয় রূপগঞ্জ।

১৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে দারুণ সূচনা এনে দেন রূপগঞ্জের দুই ওপেনার মেহেদি মারুফ ও মোহাম্মদ নাঈম। ৯৬ রান আসে মারুফ ও নাঈমের ব্যাট থেকে।

অর্ধশতক তুলে নেন নাঈম। ব্যক্তিগত ৬৩ করে তিনি আউট হন।

দ্বিতীয় উইকেট জুটিতে দলের জয় সহজ করে দেন মারুফ ও মুমিনুল হক। ৮৫ রানের জুটি গড়ে অবিচ্ছন্ন থেকে দলের জয় নিশ্চিত করেন তারা। ৫৬ বল হাতে রেখে জয় তুলে রূপগঞ্জ। মারুফ ৬২ ও মুমিনুল ৪৭ রান করে অপরাজিত ছিলেন। উত্তরার মোহিমেনুল ১টি উইকেট নেন।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৯ রানে তানজিদ হাসানের উইকেট হারায় উত্তরা। দ্বিতীয় উইকেট জুটিতে ৮১ রান যোগ করেন আনিসুল ইসলাম ও শানাজ আহমেদ। অর্ধ শতক তুলে নেন আনিসুল। দলীয় ৯০ রানে ব্যক্তিগত ৫৫ রান করে আউট হন তিনি। এরপর শানাজ (২৭) ও মোহিমেনুল খান (৩) দ্রুত বিদায় নিলে ৯৪ রানে ৪ উইকেট হারায় উত্তরা।

পঞ্চম উইকেটে আবার প্রতিরোধ গড়েন মিনহাজুল আবেদিন ও শাখির হোসাইন। দুজনে মিলে গড়েন ৬৯ রানে জুটি। তবে রান তোলার গতি ছিল কম। মিনহাজুল ৩৭ ও শাখির ৩৩ রান করে আউট হন। এরপর আর কেউই তেমন রান করতে পারেনি। নির্ধারিত ৫০ ওভারে উত্তরার সংগ্রহ দাড়ায় ৮ উইকেটে ১৮০ রান।

রূপগঞ্জের নাবিল সামাদ ৩টি, ঋশি ধাওযান ২টি ও মোহাম্মদ শহিদ ১টি উইকেট নেন। ইনজুরি থেকে মাঠে ফেরা তাসকিন ৫ ওভার বল করে ছিলেন উইকেট শূন্য।

রূপগঞ্জের নাবিল সামাদ ম্যাচ সেরা হয়েছেন।

এই জয়ে ১১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই সুপার লিগ নিশ্চিত করেলো রূপগঞ্জ। আর পয়েন্ট টেবিলের তলানিতে থাকায় উত্তরাকে খেলতে হবে রেলিগেশন লিগ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘন্টা, এপ্রিল ১০, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।