ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
bangla news

ঘর নোংরা করে বার্সা তারকার বড় জরিমানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১০ ১১:১৩:২১ এএম
ওসমান ডেম্বেলে। ছবি: সংগৃহীত

ওসমান ডেম্বেলে। ছবি: সংগৃহীত

অপরাধ করলে শাস্তি তো পেতেই হবে! তা যে ধরণের অপরাধই হোক। কিন্তু ঘর নোংরা করে জরিমানা! এমন শাস্তি অদ্ভুত শোনালেও এবার সেই শাস্তিই পেলেন বার্সেলোনার তারকা ফুটবলার ওসমান ডেম্বেলে।

জরিমানার অংকটাও নেহাত কম নয়। ১০ হাজার ইউরো। ঘটনা কিছুটা মজার মনে হলেও অবস্থা তার থেকে খারাপ বটে। ডেম্বেলের আগের বাড়ির মালিক অভিযোগ করেন, ঘরের অবস্থা ডাস্টবিনের চেয়েও খারাপ করে রেখে গেছেন এই ফুটবলার!

বিশ্বকাপ জয়ী তারকা ডেম্বেলে। কিন্তু তার নামের পাশে ঝামেলার শেষ নেই। ঝামেলা নিয়েই বরুসিয়া ডর্টমুন্ড থেকে এসেছেন বার্সেলোনাতে। সেই ভোগান্তি বেশ ভালভাবেই পোহাতে হয়েছে দুই ক্লাবকেই। বার্সায় যাওয়ার জন্যই খেলাধুলা এক প্রকার ছেড়েই দেন। রাতভর ‘ভিডিও গেম’ খেলে অনুশীলনে থাকতেন অনুপস্থিত বা প্রায়ই দেরি করে আসতেন।

এসব কারণে ক্লাব কর্তৃপক্ষের কথাও শুনতে হয়েছে। এমনকি তাকে ঘুম থেকে তুলে দেওয়ার জন্য ফোন বন্ধ রাখার ওপরেও নিষেধাজ্ঞা দেওয়া হয়।

২০১৭ সালে ডর্টমুন্ডে খেলার সময় ৭২ বছর বয়সী গার্ড ওইসেনবার্গের বাড়িতে থাকতেন ডেম্বেলে। বার্সায় আসার আগে সে বাড়ি ছেড়ে আসেন তিনি। কোনো বাড়ি ছাড়ার আগে তা পরিষ্কার করে রেখে আসাটা একটা সাধারণ ভদ্রতা। কিন্তু ডেম্বেলে বাড়ি ছাড়ার পর বৃদ্ধ ওইসেনবার্গে যেনো বিশ্বাসই করতে পারছিলেন না, এটা তার বাড়ি! এতটাই নোংরা করে রেখেছিলেন ডেম্বেলে তা দেখে বৃদ্ধ অনেকটা অসুস্থবোধ করেন। 

বলেন, ‘প্রতিটি ঘর দেখে মনে হচ্ছিল ডাস্টবিন! বাড়িতে ঢুকেই স্তম্ভিত হয়ে গিয়েছি। বাড়িটি মূলত আমার মা-বাবার ছিল, যে কারণে আরও বেশি আশাহত হয়েছিলাম।নিজেকে অসুস্থ লাগছিলো।’

এখানেই শেষ করেননি বাড়ির মালিক ওইসেনবার্গ। তিনি রীতিমতো ক্ষুব্ধ হয়ে ক্ষতিপূরণ দাবি করেন ডেম্বেলের কাছে। জার্মান ভদ্রলোক ডেম্বেলের কাছে ২১ হাজার ইউরো জরিমানা দাবী করেন। আদালতে দেওয়া ওইসেনবার্গ ব্যাখ্যায় বলেন, ‘বাথরুমের অবস্থা বলার মতো ছিল না। সে টয়লেটের ভেতরে পাথর ফেলে রেখেছিল, যা হাত দিয়ে পরিষ্কার করতে হয়েছে। ডেম্বেলে খুবই তাড়াহুড়ার মধ্যে বাড়ি বদলেছিল। কিন্তু এমন অবস্থা করে যাবে ভাবিনি।’

ফ্রিজভর্তি পচা খাবার, রান্নাঘরে ময়লা কাপবোর্ড, পুরোনো প্লাস্টিক ব্যাগ, ঘরজুড়ে কালো কালো ছোপ, সব মিলিয়ে ভীষণ বাজে অবস্থা বাড়ির। শুধু তাই নয়, বাড়ির সামনে বিলের বিশাল লিস্ট পরে ছিলো যা পুরোটা পরিশোধ করতে হয়েছে ওইসেনবার্গকে। 
যদিও ২১ হাজার ইউরো দাবি করলেও আদালত তা কমিয়ে ১০ হাজার ইউরোতে আনে, বাংলাদেশের মুদ্রায় যা প্রায় ১০ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল বার্সেলোনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14