ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

আইপিএলের পাওনা অর্থ পেতে স্টার্কের মামলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১০ ১০:১৯:৩১ এএম
মিচেল স্টার্ক। ছবি: সংগৃহীত

মিচেল স্টার্ক। ছবি: সংগৃহীত

আর কয়েকদিন পরই বিশ্বকাপ। দলগুলো নিজেদের গুছিয়ে নেওয়ার পাশাপাশি ক্রিকেটাররাও নিজেদের ফিট রাখতে সময় নিচ্ছে। এ কারণেই এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে স্বেচ্ছায় নিজের নাম তুলে নেন মিচেল স্টার্ক। তবে গত আসরে অস্ট্রেলিয়ার এই পেসারকে কিনে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। কিন্তু  ইনজুরির কারণে সেবার খেলা হয়নি। আর এ নিয়ে আর্থিক ঝামেলাই শেষ পর্যন্ত গড়িয়েছে আদালতে।

লন্ডনভিত্তিক ইনস্যুরেন্স কোম্পানি লয়েডে বীমা করেন স্টার্ক। শর্ত ছিলো যদি খেলতে না পারেন তবে বীমা থেকে ১২ কোটি টাকা পাবেন। কিন্তু এতদিন পেরিয়ে গেলেও সে টাকা পাননি তিনি।

দুই পক্ষের সর্বশেষ যোগাযোগ হয় ২০১৮ সালের ২২ নভেম্বর। তাদেরকে স্টার্কের ইনজুরি সম্পর্কে বিস্তারিত জানানো হয়। এরপরই বেঁকে বসে ইনস্যুরেন্স কোম্পানিটি। শারীরিক অক্ষমতাজনিত কারণে অর্থ পাওয়ার দাবি স্টার্ক করতে পারেন না বলে জানিয়ে দেয় তারা।

শেষ পর্যন্ত ওই কোম্পানির বিরুদ্ধে মামলাই ঠুকে দিলেন স্টার্ক। ভিক্টোরিয়া আদালতে আইনজীবি মিলস ওকলির তত্ত্ববধানে মামলাটি করেন এ পেসার। মামলার রিটে বলা হয়েছে, ‘স্টার্ক ২৭ ফেব্রুয়ারি থেকে ৩১ মার্চের জন্য ৯৭ হাজার ৯২০ ডলার প্রিমিয়াম দেন। আর তিনি ডান উরুতে ব্যথা অনুভব করেন মার্চের ১০ তারিখেই।’

গেলো বছর আইপিএল শুরুর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে ইনজুরিতে পড়েন স্টার্ক। এই চোটের কারণেই পরবর্তীতে আর আইপিএলে যোগ না দিয়ে নাম প্রত্যাহার করে নেন তিনি। 

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   আইপিএল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-10 10:19:31