ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ম্যানচেস্টার সিটিকে রুখে দিলো টটেনহ্যাম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
ম্যানচেস্টার সিটিকে রুখে দিলো টটেনহ্যাম ম্যানচেস্টার সিটিকে রুখে দিলো টটেনহ্যাম

দীর্ঘদিন বিরতির পর মঙ্গলবার (০৯ এপ্রিল) দিনগত রাতে শুরু হয় চ্যাম্পিয়নস লিগ ফুটবলের কোয়ার্টার ফাইনালের লড়াই। যেখানে প্রথম লেগে মুখোমুখি হয়ে দুই ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যাম হটস্পার। এই প্রতিযোগিতায় দ্বিতীয়বারের মতো কোয়ার্টার ফাইনালে খেলছে টটেনহ্যাম। আর কোনো ইউরোপিয়ান প্রতিযোগিতায় প্রথমবারের মতো ম্যানসিটির বিপক্ষে মাঠে নেমেই ১-০ গোলে জয় তুলে নেয় স্পার্সরা।

এদিন টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে ম্যাচের ৮ মিনিটে ডেলে আলীর নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। তবে ম্যাচের ১০ মিনিটের মাথায় সুযোগ পায় ম্যানসিটিও।

ডি-বক্সের ভেতরে রাহিম স্টার্লিংয়ের শট টটেনহ্যাম ডিফেন্ডার ড্যানি রোসের হাতে লেগে প্রতিহত হয়।

প্রথমে রেফারি কর্নারে সিদ্ধান্ত দেন। কিন্তু পরে ভিডিও রেফারির সহযোগিতায় তা পেনাল্টি দেন রেফারি। তবে সার্জিও আগুয়েরোর নেওয়া পেনাল্টি শটটি বামদিকে ঝাঁপিয়ে পড়ে নিশ্চিত গোল হজম থেকে স্পার্সদের রক্ষা করেন বিশ্বকাপ জয়ী ফরাসি গোলরক্ষক হুগো লরিস।

২৪ মিনিটে একটি সুযোগ নষ্ট করে স্বাগতিকরা। হ্যারি কেইনের নেয়া জোড়ালো শট ফিরিয়ে দেন ম্যানসিটি গোলরক্ষক এডারসন।

এরপর প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ পায় দু’দলই। তবে কখনো বল গোলবার ঘেঁষে যায় আবার কখনো বা শট ডিফেন্ডারে গায়ে লেগে প্রতিহত হয়।

বিরতির পর শুরু থেকেই গতিময় ফুটবল খেলতে থাকে দু’দলই। গোলের সুযোগও পায় ম্যানসিটি। ৪৭ মিনিটে স্টার্লিংয়ের নেওয়া শটটি ফিরিয়ে দেন টটেনহ্যামের ফরাসি গোলরক্ষক।

এরপরই বিপদে পড়তে হয় টটেনহ্যামকে। ইনজুরির কারণে মাঠ ছাড়েন স্ট্রাইকার হ্যারি কেইন।

তবে ম্যচে এরপরেই লিড নেয় স্পার্সরা। ক্রিস্টিয়ান এরিকসনের পাস থেকে ডান পাশে গোলাইনের খুব কাছ থেকে বল পেয়ে যান সং হিউং মিন। ডি-বক্সের ভেতরে একক প্রচেষ্টায় শট করলে বল কাঙ্ক্ষিত ঠিকানা খুঁজে পায়। তবে গোল হওয়ার আগে বল গোললাইন অতিক্রম করেছিল কিনা তা নিশ্চিত করা হয় ভিডিও রেফারির সহযোগিতায়।

এরপর চেষ্টা করেও আর সমতায় ফিরতে পারেনি সিটিজেনরা। ফলে প্রথম লেগে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পচেত্তিনোর শিষ্যরা।

আগামী ১৮ এপ্রিল কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ইতিহাদ স্টেডিয়ামে মুখোমুখি হবে ম্যানসিটি ও টটেনহ্যাম।

বাংলাদেশ সময়: ০৩২২ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
আরএআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।