ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ম্যানইউ’র ড্রেসিং রুমে মেসির ছবি কেন?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৯
ম্যানইউ’র ড্রেসিং রুমে মেসির ছবি কেন? ম্যানচেস্টার ইউনাইটেডের ড্রেসিং রুম (ইনসেটে মেসির ছবি)

ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের একাডেমি ড্রেসিং রুমে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসির ছবি টানানো আছে। ওই ছবিতে দেখা যায়, ম্যাচ শেষে মেসি নিজের জুতো পরিস্কার করছেন। কিন্তু প্রশ্ন হচ্ছে বার্সা সুপারস্টারের ছবি ম্যানইউ’র ড্রেসিং রুমে রাখার কারণ কি?

কী আছে ওই ছবিতে? ২০১৬ সালে উপটন পার্কে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের আগে আর্জেন্টিনার ড্রেসিং রুমে নিজের জুতো জোড়া নিজ হাতে পরিস্কার করছিলেন মেসি। এই ছবিটিই ক্লাবের খেলোয়াড়দের জন্য দৃষ্টান্ত হিসেবে ব্যবহার করছে ম্যানইউ।

ছবিটি এই শিক্ষাই দেয় যে, মেসির মতো বড় তারকাও ম্যাচ শেষে নিজের জুতোর ময়লা নিজে পরিস্কার করেন। ফলে যে যত বড় তারকাই হোক না কেন, পা মাটিতেই রাখা উচিত।

মেসি ফুটবলের ইতিহাসের সবচেয়ে বড় তারকাদের একজন। বার্সেলোনার মতো বিশ্বসেরা ক্লাবের প্রাণভোমরা তিনি। তাকে অনুসরণ করে লাখো তরুণ ফুটবলার। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডও তো বড় ক্লাব আর সেখানেও খেলেন অনেক বড় বড় ফুটবল তারকা। তাদের কারো ছবি বাদ দিয়ে মেসির ছবি ড্রেসিং রুমে রাখার কারণ মেসি অন্যদের জন্য দারুণ এক দৃষ্টান্ত।

মেসির ওই ছবি কিছুটা হলেও কাজে দিয়েছে বলে দাবি করেছে সংবাদ মাধ্যম স্পোর্টস বাইবেল। এক রিপোর্টে তারা জানিয়েছে, ক্লাবের ২২ বছর বয়সী স্কটিশ তারকা স্কট ম্যাকটমিনে এখনো ক্যারিংটনের একাডেমি কার পার্কে গাড়ি পার্ক করেন। চাইলেই সিনিয়রদের সঙ্গে গাড়ি পার্ক করতে পারতেন তিনি। এছাড়া ফরাসি মিডফিল্ডার পল পগবাও নিজের পুরনো গাড়িতে চড়েই অনুশীলনে হাজির হন। এসব দেখে আশাবাদী ক্লাব কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৯
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।