ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপে ‘ইনফর্ম’ খাজার ওপর ভরসা নেই ওয়ার্নের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৯
বিশ্বকাপে ‘ইনফর্ম’ খাজার ওপর ভরসা নেই ওয়ার্নের উসমান খাজা-ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সময়টা দুর্দান্ত ছন্দে আছেন অস্ট্রেলিয়া দলের ওপেনার উসমান খাজা। ২০১৯ সালে তার ব্যাট থেকে এসেছে দারুণ সব ইনিংস। ভারত ও পাকিস্তানের বিপক্ষে ১০টি ওয়ানডে ম্যাচের পাঁচটি অর্ধ-শতক সহ দুটি শতক করেছেন তিনি। ২০১৯ সালে ১৩টি ওয়ানডে খেলে ৫৯.১৫ গড়ে ৭৬৯ রান করেছেন এই ওপেনার।

তবুও অস্ট্রেলিয়ান কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নের বিশ্বকাপ দলে জায়গা পাননি উসমান খাজা। এক টুইট বার্তায় বিশ্বকাপ দলের কথা জানান ওয়ার্ন।

নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের। তাই দলে ফেরায় কোনো বাধা নেই তাদের। তাদের জায়গা ছেড়ে দিতেই খাজাকে বাদ দিয়েছেন ওয়ার্নার। পাশাপাশি পিটার হ্যান্ডকম্বকেও দল থেকে বাদ দিয়েছেন সাবেক এই লেগ স্পিনার।

তবে এর পেছন ওয়ার্ন যুক্তি দিয়েছেন ভারত কিংবা সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশনের সাথে ইংল্যান্ডের কন্ডিশনের কোনো মিল নেই। সে জন্যই খাজাকে বাদ দিয়েছেন তিনি। তবে ভারতের বিপক্ষে খেলা অ্যাশটন টার্নারকে ঠিকই দলে রেখেছেন ওয়ার্ন।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে ডার্চি শর্টকে রেখেছেন ওয়ার্ন । মাত্র চারটি ওয়ানডে খেলে একটি ম্যাচেও ফিফটির দেখা পাননি তিনি। তবে শর্টের পক্ষে কথা বলেছেন সাবেক অস্ট্রেলিয়ান উইকেটরক্ষক ইয়ান হিলি। কিন্তু অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে উসমান খাজা থাকবেন কিনা তা সময়ই বলে দেবে।

ওয়ার্নের বিশ্বকাপ দল: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, স্টিভেন স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, অ্যালেক্স ক্যারি, ডার্চি শর্ট, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন (যদি ফিট থাকেন), নাথান লায়ন, অ্যাশটন টার্নার, নাথান কোল্টার-নাইল।

আগামী ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় বিশ্বকাপের পর্দা উঠবে। যেখানে ১ জুন ব্রিস্টলে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে অজিরা।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘন্টা, এপ্রিল ০৯, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।