ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাঞ্জাবকে সহজে জিততে দিলো না হায়দ্রাবাদ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৯ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৯
পাঞ্জাবকে সহজে জিততে দিলো না হায়দ্রাবাদ পাঞ্জাবকে সহজে জিততে দিলো না হায়দ্রাবাদ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জয়ের দেখা পেয়েছে কিংস ইলাভেন পাঞ্জাব। সানরাইজার্স হায়দ্রাবাদকে ৬ উইকেটে হারিয়েছে অশ্বিনের দল। মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৫০ রান তোলে হায়দ্রাবাদ। জবাবে ব্যাট করতে নেমে এক বল আর ছয় উইকেট হাতে রেখে জয় তুলে নেয় পাঞ্জাব।

১৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১৮ রানে ক্রিস গেইলকে প্যাভিলিয়নে ফেরত পাঠান রশিদ খান। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল।

১১৪ রানের জুটি গড়ে দলের জয়ের কাজটা সহজ করে দেন তারা। দু’জনেই অর্ধশতক তুলে নেন।
 
৪৩ বলে ৫৫ রান করে দলীয় ১৩৪ রানে সন্দীপ শর্মার বলে আউট হন মায়াঙ্ক। একই ওভারে ডেভিড মিলারের উইকেট তুলের নেন সন্দীপ। দলের রান যখন ১৪০ তখন আউট হন মন্দীপ সিং। শেষ ওভারে জয়ের জন্য পাঞ্জাবের দরকার ছিল ১১ রান। শেষ পর্যন্ত এক বল হাতে রেখে জয় নিশ্চিত করেন লোকেশ রাহুল। ৫৩ বলে ৭১ করে অপরাজিত থাকেন তিনি। হায়দ্রাবাদের সন্দীপ ২টি এবং রশিদ খান ও মোহাম্মদ নবী ১টি করে উইকেট নেন।
 
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৭ রানে জনি বেয়ারস্টোর উইকেট হারায় হায়দ্রাবাদ। দ্বিতীয় উইকেটে ৪৯ রান যোগ করেন ডেভিড ওয়ার্নার ও বিজয় সংকর। ২৬ রান করে আউট হন বিজয়। মোহাম্মদ নবী ১২ রান করে দলীয় ৮০ রানে আউট হন।
 
মানিশ পান্ডেকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ৫৫ রান যোগ করেন ওয়ার্নার। অর্ধশতক তুলে নেন এ বাঁহাতি অস্ট্রেলিয়ান ওপেনার। দলীয় ১৩৫ রানে আউট হন মানিশ পান্ডে। এরপর দীপক হুদা ৩ বলে ১৪ রান করলে ২০ ওভারে ৪ উইকেটে ১৫০ করে হায়দ্রাবাদ। ওয়ার্নার ৬২ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন। পাঞ্জাবের মুজিবুর রহমান, মোহাম্মদ শামি ও রবিচন্দ্রন অশ্বিন ১টি করে উইকেট নেন।
 
কিংস ইলাভেন পাঞ্জাবের লোকেশ রাহুল ম্যাচ সেরা হয়েছেন। এ জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে পাঞ্জাব।
 
বাংলাদেশ সময়: ০১৪৬ ঘণ্টা, এপ্রলি ০৯, ২০১৯
আরএআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।