ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বৃথা ফজলে মাহমুদের সেঞ্চুরি, বৃষ্টি আইনে জয়ী খেলাঘর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৯
বৃথা ফজলে মাহমুদের সেঞ্চুরি, বৃষ্টি আইনে জয়ী খেলাঘর ফজলে মাহমুদ

ফজলে মাহমুদের কপালটা খারাপই বলতে হবে। দুই ম্যাচ আগে লিস্ট ‘এ’ ক্যারিয়ারের সেরা ইনিংস (১৪৯ অপ) খেলে হেরেছিলেন। সে ম্যাচে তার দল ব্রাদার্স ইউনিয়ন ৩৩০ রান করলেও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ৭ বল বাকি থাকতে জয় পায়। এবার ফের সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারলেন না। খেলাঘর সমাজ কল্যাণ সমিতি বৃষ্টি আইনে ১২ রানে জয় পায়।

সোমবার (০৮ এপ্রিল) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগের দশম রাউন্ডে মুখোমুখি হয় ব্রাদার্স ও খেলাঘর। তবে ম্যাচটি বৃষ্টির কারণে শেষ না হলে ফলাফল অন্যরকমও হতে পারতো।

এদিন প্রথমে ব্যাট করা ব্রাদার্স ফজলে মাহমুদের সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৬৭ রান করে। জবাবে খেলাঘরের ইনিংসের ২০ ওভারের সময় বৃষ্টি নামে। প্রবল বৃষ্টি হওয়ায় শেষ পর্যন্ত আম্পায়াররা ম্যাচটি ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে খেলাঘরকে ১২ রানে জয়ী ঘোষণা করেন। সে সময় অমিত মজুমদারের নেতৃত্বে খেলাঘর ১ উইকেট হারিয়ে ৮৪ রান করেছিল।

২৬৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করে খেলাঘর। উদ্বোধনী জুটিতে রবিউল ইসলাম রবি ও শাহরিয়ার কোমল ১১.৫ ওভারে ৪৯ রান তোলেন। কোমল ২৩ বলে ২১ করে রান আউট হন। তবে অন্যপ্রান্তে রবি ৬৯ বলে ৩৯ ও মাহিদুল ইসলাম অংকন ২৮ বলে ২১ রানে অপরাজিত থাকেন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই রবির বলে শূন্য রানে থাকা জুনায়েদ সিদ্দিকী বোল্ড হন। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে ১০৭ রান যোগ করেন মিজানুর রহমান ও ফজলে মাহমুদ। মিজানুর ৭৩ বলে ৪৯ করে তানভীর ইসলামের বলে বোল্ড হন।

তবে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির দেখা পান ফজলে মাহমুদ। তিনি রান আউট হওয়ার আগে ১১৬ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ১০৩ রান করেন। এছাড়া ফর্মে থাকা ইয়াসির আলী ৩২ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন। আর ভারতীয় ব্যাটসম্যান দেবব্রত দাশ ৬৪ বলে ৪৫ রান করেন।

খেলাঘর বোলারদের মধ্যে রবিউল হক, রবিউল ইসলাম, তানভীর ইসলাম ও মাসুম খান একটি করে উইকেট নেন।

হেরে গেলেও সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরা হয়েছে ফজলে মাহমুদ।

১০ ম্যাচে ৩ জয়, ৭ হার ও ৬ পয়েন্ট নিয়ে ১২ দলের এই টুর্নামেন্টে নবমস্থানে আছে খেলাঘর। সমান ম্যাচে ২ জয়, ৮ হার ও ৪ পয়েন্ট নিয়ে ১১তম ব্রাদার্স।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ০৮ এপ্রিল, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।