ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইতিহাসের সবচেয়ে বাজে গোল ‘মিস’ কি এটাই?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৯
ইতিহাসের সবচেয়ে বাজে গোল ‘মিস’ কি এটাই? চৌপো-মোটিংয়ের গোল মিসের মুহূর্ত-ছবি: সংগৃহীত

বলটা গোল লাইন পেরিয়েই যাচ্ছিল। কিন্তু সতীর্থের কাছ থেকে গোল করার কৃতিত্ব কেড়ে নিতে গিয়ে হাস্যকর কাণ্ড করে বসলেন পিএসজি ফরোয়ার্ড এরিক ম্যাক্সিম চৌপো-মোটিং। গোলের মালিকানা নিজের করে নিতে গিয়ে অতি দৃষ্টিকটুভাবে মিস করলেন তিনি, যে মিসকে বলা হচ্ছে ইতিহাসের সবচেয়ে বাজে।

ওই গোল মিস ম্যাচের ফলাফলে বড় প্রভাব ফেলে। ম্যাচটা ড্র হয়ে যাওয়ায় পিএসজির শিরোপা জয়ের উৎসব পিছিয়ে গেছে।

অথচ এমন অদ্ভুত কীর্তি ঘটানোর আগে চৌপো-মোটিং’র গোলেই এগিয়ে গিয়েছিল পিএসজি, তাও ম্যাচের ১৩তম মিনিটেই। অবশ্য মিনিট ১৩ পরেই সমতায় ফেরে প্রতিপক্ষ স্ত্রসবুর্গ।

ম্যাচের ২৮তম মিনিটে পিএসজির ক্রিস্টোফার এনকুনুকু স্ত্রসবুর্গের গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোলমুখে শট নিয়েছিলন। বলও গোল লাইনের একদম কাছে পৌঁছে গিয়েছিল। কিন্তু কী মনে করে ঠিক ওই মুহূর্তেই বাঁ পা দিয়ে বলে টোকা মারেন চৌপো-মোটিং। হয়তো গোলটা নিজের নামে হোক এমনটাই চেয়েছিলেন তিনি। কিন্তু উল্টো বল তার পায়ে লেগে থেমে যায়।

কপাল ভালো শেষ দিকে পিএসজিকে সমতায় ফেরানো গোলটি করেন প্রেসনেল কিমপেমবে। ফলে অন্তত ড্র নিয়ে মাঠ ছাড়তে পারে টমাস টুখেলের শিষ্যরা। কিন্তু ম্যাচটা জিতলেই শিরোপা জয় নিশ্চিত হয়ে যেত তাদের। তবে এখনও লিগের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা লিঁলের চেয়ে ২০ পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে পিএসজি। ফলে শিরোপা হাতছাড়া হওয়ার আশঙ্কা নেই।

গোল মিসের ওই মুহূর্ত যেন বিশ্বাস করতে পারছিলেন না গ্যালারিভর্তি পিএসজি সমর্থকরা। তারা উৎসব করার প্রস্তুতি নিয়েই এসেছিলেন। কিন্তু সব ভণ্ডুল করে দিলেন ক্যামেরুনিয়ান-জার্মান স্ট্রাইকার। ম্যাচের ধারাভাষ্যকাররা সঙ্গে সঙ্গে বলে উঠলেন, ‘সর্বকালের সবচেয়ে বাজে মিস!’

গোল মিসের ভিডিও দেখুন এখানে
বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ০৮ এপ্রিল, ২০১৯
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।