ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্টাম্পের বাতি জ্বললো, কিন্তু আউট হলো না! 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৯
স্টাম্পের বাতি জ্বললো, কিন্তু আউট হলো না!  আউট হলো না। ছবি: সংগৃহীত

মাহেন্দ্র সিং ধোনির উইকেটরক্ষণের দক্ষতা এক কথায় অসাধারণ। বিশেষ করে স্টাম্পের দিকে না তাকিয়ে তার আউট করার দৃশ্য যেনো চোখে লেগে থাকার মতো। তবে শনিবার (০৬ এপ্রিল) রাতে চেন্নাই সুপার কিংস ও কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যকার ম্যাচে ধোনি সেভাবেই বল স্টাম্পে লাগান, আলোও জ্বলেও ওঠে, কিন্তু অদ্ভুতভাবে নট আউট থেকে যান ব্যাটসম্যান।

ম্যাচের ১৩তম ওভারে ঘটে এই ঘটনা। চতুর্থ বলে রবীন্দ্র জাদেজাকে সুইপ করে এক রান নেওয়ার চেষ্টা করেন লোকেশ রাহুল।

কিন্তু বল বেশি দূর না যাওয়ায় ধোনি দ্রুত বল কুড়িয়ে পেছন থেকেই স্টাম্প লক্ষ্য করে থ্রো করেন।

বল স্টাম্পেও লাগে। তখনও ক্রিজ থেকে বেশ কিছুটা দূরে ছিলেন রাহুল। কিন্তু তার ভাগ্য এতই ভালো স্টাম্পে বল লেগে আলো জ্বলে উঠলেও বেল না নড়ায় আউট হওয়া থেকে রক্ষা পান রাহুল। এই জীবন পেয়ে হাফসেঞ্চুরিও পূর্ণ করেন। তবে ম্যাচে ২২ রানে জয় পায় চেন্নাই।

ক্রিকেটের আধুনিক প্রযুক্তিগুলোর অন্যতম এলইডি স্টাম্প ও জিং বেলস। যাতে বল, হাত বা যেকোনো কিছু লাগলেই আলো জ্বলে ওঠে। সেই স্টাম্পের দ্বারা আউট নির্ণয় করা সহজ হয়। কিন্তু এবারের আইপিএল এই স্টাম্প দিয়েও খুব একটা সুবিধা করতে পারছে না।

ধোনির এই ঘটনার আগেই চলতি আসরে আরও দুবার একই ঘটনা ঘটেছে। স্টাম্পে বল লাগলেও পরেনি বা নড়েনি বেল। আর তাই ব্যাটসম্যানও বেঁচে গেছেন। আইপিএল গভর্নিংবডির পক্ষ থেকে এ ব্যাপারে কিছু না জানানো হলেও বিশেষজ্ঞদের ধারণা বেলগুলো ভারি বিধায় নড়তে সময় লাগছে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।