ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

আবাহনীকে সহজেই হারালো রূপগঞ্জ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০৭ ৩:৪৭:৫০ পিএম
হেরে গেল আবাহনী ।ফাইল ফটো

হেরে গেল আবাহনী ।ফাইল ফটো

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এবারের আসরে সবচেয়ে ধারাবাহিক ভাবে ভাল পারফম্যান্স করা দুটি দল আবাহনী লিমিটেড ও লিজেন্ডস অব রূপগঞ্জ। পয়েন্ট টেবিলের শীর্ষেও রয়েছে এই দুইদল। তবে দু’দলের সাক্ষাতে কোনো প্রতিদ্বন্দ্বিতাই খুঁজে পাওয়া যায়নি। দশম রাউন্ডে আবাহনীকে ৪ উইকেটে হারিয়েছে রূপগঞ্জ।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে রূপগঞ্জের বোলিং তোপে মাত্র ১২২ রানে অলআউট হয় আবাহনী। জবাবে ব্যাট করতে নেমে ২৩ ওভার হাতে রেখে সহজ জয় তুলে নেয় রূপগঞ্জ।

১২৩ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে রূপগঞ্জকে ভাল সূচনা এনে দেন দুই ওপেনার মেহেদী মারুফ ও মোহাম্মদ নাইম। উদ্বোধনী জুটিতে আসে ৬২ রান। ব্যক্তিগত ২২ রানে নাইম সাইফউদ্দিনের বলে আউট হন।

এরপর দ্বিতীয় উইকেট জুটিতে দলকে ধীরে ধীরে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান মেহেদী মারুফ ও মুমিনুল হক। অর্ধশতক তুলে নেন মারুফ। ৪৫ রান আসে মারুফ ও মুমিনুলের ব্যাট থেকে। দলীয় ১০৭ রানে ব্যক্তিগত ২২ রান করে রান আউট হন মুমিনুল। মেহেদী মারুফ ৫৯ রান করে নাজমুল ইসলামের বলে আউট হন।

জাকের আলী ২ রান করে দ্রুত বিদায় নেন। এরপর জয়ের বাকি কাজটুকু সাড়েন অধিনায়ক নাঈম ইসলাম ও শাহরিয়ার নাফীস। ১৩৯ বল হাতে রেখে ৪ উইকেটে সহজ জয় তুলে নেয় লিজেন্ডস অব রূপগঞ্জ। আবাহনীর নাজমুল, সাইফউদ্দিন ও সাব্বির ১টি করে উইকেট নেন। ম্যাচের শেষ দিকে ফিল্ডিং করার সময় আবাহনীর মেহেদী মিরাজ আঙুলে ব্যথা পেলেও আঘাত গুরুতর নয় বলে জানা গেছে।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরতেই বিপর্যয়ে পড়ে আবাহনী। দলীয় ২৯ রানে টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যান হারিয়ে চাপে পড়ে তারা। ষষ্ঠ উইকেট জুটিতে সেই চাপ সামাল দেওয়া চেষ্টা করেন মোহাম্মদ মিঠুন ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন। ৪৩ রান আসে তাদের ব্যাট থেকে। ৩৮ রান করে দলীয় ৭৮ রানে বিদায় নেন মিঠুন।

এরপর আর কোনো ব্যাটসম্যানই টিকতে পারেননি। একপ্রান্ত আগলে রেখে রান তোলার চেষ্টা করেন মোসাদ্দেক। তবে তাকে কেউই সঙ্গ দিতে পারেনি। শেষ পর্যন্ত ১২২ রানে অলআউট হয় আবাহনী। মোসাদ্দেক ৪০ রানে অপরাজিত ছিলেন।

রূপগঞ্জের শুভাশীষ ৩টি, মোহাম্মদ শহীদ ও নাবিল সামাদ ২টি এবং ঋশি ধাওয়ান ও মুক্তার আলী ১টি করে উইকেট নেন।

রূপগঞ্জের সুভাশীষ রায় ম্যাচ সেরা হয়েছেন। এই জয়ের ফলে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে রূপগঞ্জ। আর দ্বিতীয় স্থানে নেমে গেছে আবাহনী।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘন্টা, এপ্রিল ০৭, ২০১৯
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-07 15:47:50