ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ডর্টমুন্ডকে হারিয়ে লিগ জমিয়ে তুললো বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৯
ডর্টমুন্ডকে হারিয়ে লিগ জমিয়ে তুললো বায়ার্ন ছবি: সংগৃহীত

জার্মান বুন্দেসলিগায় টানা ৭ বারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। আর প্রতিবারই দাপটের সঙ্গে জয় পেয়েছিল দেশটির সেরা এই ক্লাব। লিগটিকে তারা এক ঘোড়ার দৌড় বানিয়ে ফেলেছিল। তবে ২০১৮-১৯ মৌসুমে বুরুশিয়া ডর্টমুন্ড ও আরবি লিপজিগের মতো দল বেশ হুমকি দিচ্ছিলো বায়ার্নকে।

তবে চিরপ্রতিদ্বন্দ্বী ডর্টমুন্ডকে এবার বিধ্বস্ত করে ফের লিগের শীর্ষে ফিরলো বায়ার্ন। শনিবার রাতে ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারিনায় রবার্ট লেভান্ডোভস্কির জোড়া গোলে ৫-০ ব্যবধানে জয় পায় নিকো কোভাচের শিষ্যরা।

গোলের শুরুটা করেন ম্যাট হুমেলস। ১০ মিনিটে তার গোলের পর লেভান্ডোভস্কি ৭ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন। ক্লাবের হয়ে এটি আবার এই পোলিশ তারকার ২০০তম গোল। পরে ৮৯ মিনিটে লেভা আরও একটি গোল করেন। মাঝে ৪১ ও ৪৩ মিনিটে জাভি মার্টিনেজ ও গ্লাব্রি একটি করে গোল করেছেন।

২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে উঠে এলা বায়ার্ন। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে নেমে গেল ডর্টমুন্ড।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, ০৭ এপ্রিল, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।