ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লিভারপুলের জার্সিতে নতুন রেকর্ড গড়লেন সালাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৯
লিভারপুলের জার্সিতে নতুন রেকর্ড গড়লেন সালাহ মোহামেদ সালাহ-ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগে সর্বশেষ ৬ ম্যাচে প্রথম গোলের দেখা পেয়েছেন লিভারপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহ। সাউদাম্পটনের বিপক্ষে তার করা গোলের সাহায্যেই ফের একবার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে লিভারপুল। আর সালাহ নিজেও নতুন রেকর্ডে নাম লিখিয়েছেন। লিভারপুলের জার্সিতে প্রিমিয়ার লিগে দ্রুততম সময়ে ৫০ গোলের রেকর্ড এখন তার দখলে।

শুক্রবার (৫ এপ্রিল) রাতের ম্যাচে শুরুর ৯ম মিনিটেই গোল করে লিভারপুলকে চমকে দিয়েছিলেন সাউদাম্পটনের শেন লং। ৩৬তম মিনিটে লিভারপুলকে সমতায় ফেরান নেবি কেইতা।

এরপর শেষ বাঁশি বাজার ১০ মিনিট আগে গোল করে ‘অল রেডস’দের এগিয়ে দেন সালাহ। ৮৬তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে দেন জর্ডান হেন্ডারসন। ৩-১ গোলে জিতে যায় লিভারপুল।

সব প্রতিযোগিতা মিলিয়ে ৮ ম্যাচ গোলবিহীন কাটানোর পর গোলের দেখা পেয়ে লিভারপুলের সাবেক তারকা ফার্নান্দো তোরেসকে পেছনে ফেলে নতুন মাইলফলক গড়েছেন সালাহ। ৬৯ ম্যাচে ৫০ গোলের মাইলফলক ছুঁলেন মিশরীয় ফরোয়ার্ড। একই মাইলফলক ছুঁতে তোরেসের লেগেছিল ৭২ ম্যাচ।

এর আগে ৮৬ ম্যাচে ৫০তম প্রিমিয়ার লিগ গোলের দেখা পেয়েছিলেন লিভারপুলের একসময়ের প্রাণভোমরা ও বার্সেলোনার বর্তমান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। সাবেক তারকা রোবি ফোলারের লেগেছিল ৮৮ ম্যাচ।

তবে সবচেয়ে দ্রুততম সময়ে ৫০ গোলের রেকর্ড ইংলিশ কিংবদন্তি অ্যালান শিয়েরারের দখলে। ব্যাকবার্ন রোভার্সের হয়ে ৫০ গোল করতে তার লেগেছিল ৬৬ ম্যাচ। দ্বিতীয় স্থানে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ডাচ তারকা রুদ ফন নিস্টলরয় (৬৮ ম্যাচ)।  

তবে এই দুই কীর্তিমানকে ছাড়াতে না পারলেও সালাহ কিন্তু ঠিকই পেছনে ফেলেছেন থিয়েরি অঁরি ও সার্জিও আগুয়েরোর মতো তারকাদের। আর্সেনালের হয়ে ৫০ গোল করতে সাবেক ফরাসি স্ট্রাইকার থিয়েরি অঁরির লেগেছিল ৮৩ ম্যাচ আর ম্যানচেস্টার সিটির হয়ে সার্জিও আগুয়েরোর লেগেছে ৮১ ম্যাচ।

এই বছরের শুরুতে প্রিমিয়ার লিগের ইতিহাসে চতুর্থ দ্রুততম সময়ে ৫০ গোলের কীর্তি গড়েছিলেন সালাহ। রোমার খেলে অ্যানফিল্ডে আসার আগে চেলসির হয়ে ২ গোল করেছিলেন তিনি।

সাউদাম্পটনকে হারিয়ে ফের একবার ২ পয়েন্টের ব্যবধানে ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে শীর্ষে উঠেছে লিভারপুল। তবে সিটির চেয়ে এক ম্যাচ বেশি খেলেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

লিভারপুলের জন্য সুসংবাদ একটাই, আর তা হলো সামনে শীর্ষ ৬ দলের মধ্যে শুধু চেলসির মুখোমুখি হতে হবে তাদের। অন্যদিকে সিটির সামনে আছে টটেনহাম ও ম্যানচেস্টার ইউনাইটেড পরীক্ষা।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৯
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।