ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

আবারও শীর্ষে লিভারপুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৫ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৯
আবারও শীর্ষে লিভারপুল .

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা জয়ের দৌড়ে টিকে রয়েছে লিভারপুল। শুক্রবার (০৫ এপ্রিল) দিনগত রাতে লিগে সাউদাম্পটনের বিপক্ষে পিছিয়ে পড়েও ৩-১ গোলের দারুণ এক জয় দিয়ে আবারও পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে অল রেডসরা।

সেন্ট ম্যারি’জ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বল দখলে নিয়ে খেলতে থাকে লিভারপুল। তবে কিছু বুঝে ওঠার আগেই গোল হজম করে বসে অল রেডসরা।

ম্যাচের ৯ মিনিটের মাথায় বাম পাশ থেকে সাউদাম্পটনের একটি ক্রস থেকে পেনাল্টি ডিবক্সের মধ্যে হেড দিয়ে বল পাস দেন এমিলে। ফাঁকায় দাঁড়িয়ে থাকা শানে লং বল পেয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান। ১-০ গোলে এগিয়ে যায় সাউদাম্পটন।

১৬ মিনিট সমতায় ফেরার সুযোগ পেয়েছিল লিভারপুল। ডান পাশ দিয়ে মোহাম্মদ সালাহ’র ক্রসটি হেড দেন সাদিও মানে। তবে তা ফিরিয়ে দেন সাউদাম্পটন গোলরক্ষক।

তবে ৩৬ মিনিটে আর ভুল করেনি লিভারপুল। ডান পাশ থেকে আলেক্সান্ডার আরনল্ডের ক্রস থেকে হেড দিয়ে লিভারপুলকে ১-১ গোলে সমতায় ফেরান নেবি কেইটা।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে দুই দলই। গতিময় ফুটবল খেলতে থাকে তারা। ৮০ মিনিটে লিড নেয় লিভারপুল। জর্ডান হেন্ডারসনের হেড দিয়ে দেওয়া পাস থেকে গোল করেন মোহাম্মদ সালাহ।

খানিক বাদে ব্যবধান বাড়ায় অল রেডসরা। ৮৬ মিনিটে রবার্তো ফিরমিনোর বাড়িয়ে দেওয়া বল বাম পায়ের শটে বল জালে জড়ান হেন্ডারসন।

ম্যাচের বাকিটা সময় আর কেউ গোলের দেখা না পেলেও ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা।

এই জয়ে ম্যানচেস্টার সিটির চেয়ে এক ম্যাচে বেশি খেলে ৩৩ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে লিভারপুল।

বাংলাদেশ সময়: ০৩৫৪ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৯
আরএআর/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।