ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আবারও লঙ্কান ক্রিকেটারের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৯
আবারও লঙ্কান ক্রিকেটারের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ দিলহারা লোকুহেটিগে। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার ক্রিকেটে যেনো চলছে অন্ধকার যুগ। একদিকে দলের বাজে পারফরম্যান্স অপরদিকে প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহের প্রতি বোর্ডের রাগ। এরই মধ্যে গেলো সপ্তাহে মদ্যপান করে গাড়ি চালিয়ে জরিমানায় পড়েন দিমুথ করনারত্নে। এবার লঙ্কান ক্রিকেটে এলো আরও এক দুঃসংবাদ।

যদিও ৫ মাস আগেই ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ হয়েছেন সাবেক লঙ্কান ক্রিকেটার দিলহারা লোকুহেটিগে। কিন্তু সেখানেই থামেনি ৩৮ বছর বয়সী এই ক্রিকেটারের অপকর্ম।

নতুন করে আবারও তার বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ তুলেছে আইসিসির দুর্নীতি দমন ইউনিট (আকসু)।

আগেই নিষিদ্ধ থাকা লোকুহেটিগের বিরুদ্ধে নতুন করে  তিনটি ধারায় অভিযোগ আনা হয়েছে। নতুন এই তিন অভিযোগ হলো, ফিক্সিং,  প্রলোভন ও আকসুর কাছে এ সংক্রান্ত তথ্য গোপন রাখা।  এসব অভিযোগের প্রেক্ষিতে তাকে ১৪ দিনের মধ্যে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়েছে। তা না হলে বড় ধরণের শাস্তি পাবেন বলেও আকসু জানিয়ে দিয়েছে। এমনকি আজীবনের জন্য সব ধরণের ক্রিকেট থেকেও নিষিদ্ধ হতে পারেন।

এর আগে ২০১৭ সালে হওয়া টি-টেন লিগে লোকুহেটিগের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ ওঠে। সেই ঘটনায় আয়োজক আরব আমিরাত ক্রিকেট বোর্ড মাত্র ৫ মাস আগে তার বিরুদ্ধে অভিযোগ আনে। তাদের আনা অভিযোগের প্রেক্ষিতে লোকুহেটিগেকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়।  

২০১৮ সালের মে মাসে আল জাজিরার ফিক্সিং সংক্রান্ত একটি প্রামাণ্যচিত্রে লোকুহেটিগেকে ফিক্সিং নিয়ে কথা বলতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।