ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রথম দল হিসেবে নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
প্রথম দল হিসেবে নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা প্রথম দল হিসেবে নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা। ছবি: সংগৃহীত

ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে প্রথম দল হিসেবে নিজেদের স্কোয়াড ঘোষণা করলো নিউজিল্যান্ড। বুধবার (০৩ এপ্রিল) ক্রাইস্টচার্চে ১৫ সদস্যের স্কোয়াড আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে দেশটির ক্রিকেট বোর্ড।

ঘোষিত এই দলে অনেকটা চমক হিসেবে রয়েছেন স্পিনার ইশ শোধি ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান টম ব্লান্ডেল। টড অ্যাস্টেলকে না নিয়ে নির্বাচকরা দ্বিতীয় স্পিনার হিসেবে লেগি শোধিকে বিবেচনা করেছেন।

এছাড়া টিম সেইফার্টের ইনজুরিতে অতিরিক্ত উইকেটরক্ষক হিসেবে সুযোগ পেয়েছেন এখন পর্যন্ত কোনো ওয়ানডে না খেলা ব্লান্ডেল।

দলে অন্যদের মধ্যে ওপেনার মার্টিন গাপটিলের সঙ্গে উদ্বোধনীতে জায়গা করে নিয়েছেন কলিন মুনরো। যদিও রিজার্ভ ওপেনার হিসেবে হেনরি নিকোলসও রয়েছেন। পেস বোলার অলরাউন্ডার হিসেবে জিমি নিশাম ও কলিন ডি গ্র্যান্ডহোমের নাম রয়েছে। এছাড়া আরেক অলরাউন্ডার হিসেবে আছেন মিচেল স্যান্টনার। তিনি দলের মূল স্পিনারের ভূমিকায়ও থাকবেন।

ব্যাটিংয়ে অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর রয়েছেন। আর পেসার হিসেবে বরাবরই টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের ওপর ভরসা রেখেছেন কিউই নির্বাচকরা।

আগামী ৩০ মে পর্দা উঠবে বিশ্বকাপের। আর ১ জুন নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে কার্ডিফে মুখোমুখি হবে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, রস টেইলর, টম ল্যাথাম, কলিন মুনরো, টম ব্লান্ডেল, জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, ম্যাট হেনরি, লোকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশ সময়: ০৯১৭ ঘণ্টা, ০৩ এপ্রিল, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।