ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জয়ী মোহামেডান, ব্রাদার্সের খেলতে অনীহা!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
জয়ী মোহামেডান, ব্রাদার্সের খেলতে অনীহা! জয়ী মোহামেডান। ফাইল ফটো

ওয়ানডে ম্যাচের ফলাফলের জন্য সাধারণত অপেক্ষা করতে হয় দুই ইনিংসের জন্য। বৃষ্টির কারণে ম্যাচ বাধগ্রস্থ হলেও কমপক্ষে ২০ ওভার খেলতে হবে। তবে চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) দেখা গেল এক ইনিংস খেলেই ওয়ানডে ম্যাচের ফলাফল!

ম্যাচের বিজয়ী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব। আর পরাজিত দল ব্রাদার্স ইউনিয়ন।

মঙ্গলবার (০২ এপ্রিল) বিকেএসপির তিন নম্বর মাঠে ডিপিএলের অষ্টম রাউন্ডে মোহামেডানের বিপক্ষে বৃষ্টি আইনে ১৭৪ রানের নতুন টার্গেটে ব্যাট করতে অনীহা প্রকাশ করায় রিফিউজ টু প্লে আইনে মোহামেডানকে জয়ী ঘোষণা করা হয়।

ব্রাদার্সের অভিযোগ ছিল মাঠ খেলার উপযোগী ছিল না। তাই রিজার্ভ ডে-তে আগামীকাল নতুন করে ইনিংস শুরু করার কথা জানান। কিন্তু তা নিয়মের মধ্যে না থাকায় মোহামেডানকে জয়ী ঘোষণা করা হয়।

ম্যাচ রেফারি জানান, আম্পায়াররা ৩টা ৫০ মিনিটে দু’দলকে জানিয়ে দেন যে ৪টা ০৬ মিনিটে খেলা শুরু হবে। ২০ ওভারে ম্যাচ হবে। সেই অনুযায়ী আম্পায়ার ও মোহামেডানের খেলোয়াড়রা মাঠে নামলেও ব্রাদার্সের কেউই মাঠে নামেননি। ফলে রিফিউজড টু প্লে কারণ দেখিয়ে মোহামেডানকে জয়ী করা হয়।

তবে ব্রাদার্সের অধিনায়ক মোহাম্মদ শরিফ এটা নিয়ে আপত্তি জানান। শরিফ জানান, আম্পায়ার আমাদের ভাল করে কিছু জানাননি। তারা ৩টা ৫৫তে এসে বলেন ৪টা ০৬ মিনিটে খেলা শুরু হতে পারে। নিশ্চিত করেও বলেননি। একটু পর দেখি তারা মাঠে নেমে গেছে। আমরা জিজ্ঞাসা করলে বলেন ২০ ওভারে ১৭৪ রান করতে হবে। অফিসিয়ালি কাগজ দিয়ে কোনো কিছু জানানো হয়নি। আমাদের ব্যাটসম্যানদের প্রস্তুত হওয়ার সময় দেয়নি। আনুষ্ঠানিভাবে আমরা আমাদের বক্তব্য ও অভিযোগ জানাবো।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে অভিষেক মিত্র ও ইরফান শুকুর দারুণ সূচনা এনে দেন। ১৭৪ রান আসে তাদের ব্যাট থেকে। ইরফান ৯২ রান করে আউট হন। অভিষেক মিত্র ৬৮ রান করে আউট হন। এরপর রকিবুল হাসান ৪০ ও সোহাগ গাজী ২৫ বলে অপরাজিত ৪৩ রান রান করলে ৯ উইকেটে ৩১৬ রান করে মোহামেডান।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘন্টা, এপ্রিল ০২, ২১০৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।