ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফরহাদ রেজার রেকর্ডের দিনে দোলেশ্বরের রোমাঞ্চকর জয় 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
ফরহাদ রেজার রেকর্ডের দিনে দোলেশ্বরের রোমাঞ্চকর জয়  ফরহাদ রেজা। ছবি: শোয়েব মিথুন

ব্যাট হাতে বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম হাফসেঞ্চুরি আবার বল হাতে ৩ উইকেট। ফরহাদ রেজার এমন দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে এক রানের জয় পেলো প্রাইম দোলেশ্বর। যদিও বৃষ্টিতে ম্যাচটি ছোট হয়ে ২৬ ওভারে দাঁড়ায়।

সোমবার (০১ এপ্রিল) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৫৬ রানের (২০ বল) ঝড়ো ইনিংস খেলার পর, বল হাতে প্রতিপক্ষের ঘাম ছুটিয়ে দেন দোলেশ্বর অধিনায়ক ফরহাদ রেজা। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের শেষ ওভারে ১১ রান প্রয়োজন হলেও ফরহাদ রেজার নিয়ন্ত্রিত বোলিংয়ে তা আর করা সম্ভব হয়নি।

বৃষ্টিতে শেখ জামালের সামনে ম্যাচ নেমে আসে ২৬ ওভারে ২৪০ রান। যা অনেকটাই পাহাড়সমান। কিন্তু দমে যাননি শেখ জামালের জিয়াউর রহমান জিয়া (৪৬) ও অধিনায়ক নুরুল হাসান সোহান (৩৭)। তবে এ দু’জন আউট হয়ে ফিরলে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় শেখ জামাল। তবুও এক রানের হার তাদের কিছুটা স্বস্তি দিয়েছে।

জিয়া ও সোহান ছাড়া বলার মতো রান করেন অনুস্তুপ মজুমদার (৪৪) ও ইমতিয়াজ হোসেন (৩৭)।

দোলেশ্বরের হয়ে ফরহাদ রেজার তিন উইকেট ছাড়াও আবু জায়েদ রাহিও তুলে নেন তিন উইকেট। এছাড়া দুইটি নেন মোহাম্মদ আরাফাত ও একটি নেন সাদ নাসিম।

এর আগে, টসে হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে দোলেশ্বর। ওপেনার সাইফ হাসান স্কোর বড় করতে না পারলেও ইমরান উজ্জান করেন ৭৫ রান। এছাড়া সাদ নাসিমের ৫১ ও ফরহাদ রেজার ৫৬ রান দোলেশ্বরকে দেয় বড় স্কোর। ২৬ ওভার শেষে ২৩৯ রান সংগ্রহ করে দলটি।

শেখ জামালের হয়ে তিন উইকেট নেন সালাহউদ্দিন শাকিল। এছাড়া একটি করে উইকেট নেন তাইজুল ইসলাম, ইলিয়াস সানি ও জিয়াউর রহমান।  

ম্যান অব দ্য ম্যাচ হন ফরহাদ রেজা।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ০১ এপ্রিল, ২০১৯
এমকেএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।