ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

পিছিয়ে পড়েও নাটকীয় জয় পেলো রিয়াল মাদ্রিদ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
পিছিয়ে পড়েও নাটকীয় জয় পেলো রিয়াল মাদ্রিদ

ঢাকা: স্প্যানিশ ফুটবল লিগে রোববার (৩১ মার্চ) রাতে পয়েন্ট টেবিলে তলানিতে থাকা হুয়েস্কার বিপক্ষে মাঠে নামে লিগের অন্যতম শক্তিশালী দল রিয়াল মাদ্রিদ। 

হুয়েস্কার বিপক্ষে ৩-২ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে গ্যালাকটিকোরা। পিছিয়ে পড়েও শেষ মুহুর্তের গোলে জয় পায় রিয়াল।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে পুরো ম্যাচ জুড়েই বল দখলে আধিপত্য দেখায় রিয়াল। তবে কোনো কিছু বুঝে ওঠার আগেই গোল হজম করে বসে স্বাগতিকরা। ৩ মিনিটে এজিকুয়েল আভিলার পাস থেকে হুয়েসকাকে লিড এনে দেন ১৯ বছর বয়সী কলম্বিয়ার স্ট্রাইকার কুচো হার্নান্দেজ।

তবে সমতায় ফিরতে সময় নেয়নি রিয়াল। ২৫ মিনিটে করিম বেনজিমার শট ফিরিয়ে দেন হুয়েস্কার গোলরক্ষক। ফিরতি বল ব্রাহিম দিয়াজ গোল মুখে শট দিলে বল গোললাইনের কাছ থেকে অনায়েসেই গোল করেন ইসকো।

প্রথমার্ধের শেষ দিকে একটি গোলের সুযোগ নষ্ট করেন হুয়েস্কার আভিলা। বিরতির পর আক্রমণের গতি বাড়ায় রিয়াল। ৬২ মিনিটে সাফল্যের দেখা পায় স্বাগতিকরা। পেনাল্টি ডি বক্সের ডান সাইড দিয়ে গ্যারেথ বেলের বাঁকানো ক্রস থেকে বল হেড দিয়ে গোলমুখে ঠেলে দেন বেনজিমা। সেই বল জালে জড়াতে ভুল করেনি দানি সারবায়োস। ২-১ গোলে এগিয়ে যায় গ্যালাকটিকোরা।

তবে লিডটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রিয়াল। ৭৪ মিনিটে মোই গোমেজের ক্রস থেকে চেইটার হেড দিয়ে গোল করে হুয়েস্কাকে ২-২ গোলে সমতায় ফেরান।

পয়েন্ট হারানোর শঙ্কায় পড়া রিয়াল মাদ্রিদকে উদ্ধার করেন করিম বেনজিমা। ৮৯ মিনিটে মার্সেলোর পাস থেকে বল পেয়ে পেনাল্টি ডি বক্সের বাম পাশ থেকে দারুণ এক বাঁকানো শটে ডান পাশ দিয়ে বল জালে জড়ান। ৩-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

এই জয়ে শীর্ষে থাকা বার্সার চেয়ে ১২ পয়েন্ট পেছনে থেকে ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০৬৫৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
আরএআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।