ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আরও দুই কীর্তিতে নাম লেখালেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
আরও দুই কীর্তিতে নাম লেখালেন মেসি লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

এসপানিওলের বিপক্ষে জোড়া গোল করে বার্সাকে জয় এনে দেওয়ার পাশাপাশি দুটি নতুন অর্জনেও নাম লিখিয়েছেন লিওনেল মেসি। এর একটি এতদিন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা ইকার ক্যাসিয়াসের দখলে ছিল। আরেকটিতে মেসি অপ্রতিদ্বন্দ্বী।

শনিবার (৩০ মার্চ) রাতে এসপানিওলের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন মেসি। ওই দুই গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

এই জয়ের সঙ্গে একটি রেকর্ডে রিয়ালের কিংবদন্তি গোলরক্ষক ক্যাসিয়াসের সঙ্গী হয়েছেন মেসি। লা লিগায় দুজনের নামের পাশেই এখন ৩৩৪ ম্যাচে জয় লেখা হয়েছে।

রিয়ালের হয়ে ৩৩৪ ম্যাচে জয় পেতে ক্যাসিয়াসকে খেলতে হয়েছে ৫১০ ম্যাচ আর পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসির লাগলো ৪১৪ ম্যাচ। আগামী সপ্তাহে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচে জয় পেলেই রেকর্ডটি মেসির একার দখলে চলে আসবে।

এদিকে আরও এক রেকর্ড নিজের দখলে রেখেছেন মেসি। এই নিয়ে টানা ১০ মৌসুমে ৪০ টির বেশি গোল করার অনন্য কীর্তি গড়েছেন তিনি। এসপানিওলের বিপক্ষে জোড়া গোল নিয়ে চলতি মৌসুমে বার্সার জার্সিতে লা লিগায় মেসির গোলসংখ্যা হলো ৩১টি, আর সবমিলিয়ে ৪১টি। এছাড়া তার নামের পাশে ২১টি অ্যাসিস্টও লেখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।