ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মানকাড আইন প্রয়োজন, ক্রিকেটীয় চেতনা আরও বেশি প্রয়োজন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
মানকাড আইন প্রয়োজন, ক্রিকেটীয় চেতনা আরও বেশি প্রয়োজন অশ্বিনের মানকাড আউট। ছবি: সংগৃহীত

এরই মধ্যে চারদিন পার হয়ে গেলেও এখনও থামেনি রবিচন্দ্রন অশ্বিনের মানকাড আউট নিয়ে আলোচনা-সমালোচনা। ক্রিকেটের আইন প্রণেতা মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) তাদের রায় জানিয়ে দিলেও অনেকেই ভাবছেন তাতে অশ্বিনের পক্ষেই সাফাই গাইছে সংস্থাটি। তাই বাধ্য হয়ে আবারও এগিয়ে আসতে হলো এমসিসিকে।

স্পষ্ট করে তারা জানিয়ে দিলো, আইনে যেহেতু আছে তাই আউট নিয়ে কোনো প্রশ্ন নেই, তবে ক্রিকেটীয় চেতনা অবশ্যই থাকতে হবে, যা অশ্বিন দেখাননি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জস বাটলারকে মানকাড আউট করেন অশ্বিন।

এ নিয়ে হইচই শুরু হলে নড়চড়ে বসে এমসিসি।  

এমসিসির আইনসংক্রান্ত ব্যবস্থাপক ফ্রেজার স্টুয়ার্ট ব্রিটিশ সংবাদমাধ্যম ‘টেলিগ্রাফ’কে বলেন, ‘ঘটনাটি আবারও খুব ভালোভাবে পর্যালোচনার পর আমরা মনে করি না এটি খেলার চেতনার পক্ষে ছিল। আমরা মনে করি, অশ্বিন ক্রিজে পৌঁছানো থেকে বল ছাড়া পর্যন্ত সাধারণত যে সময় নেন, এখানে তার চেয়ে বেশিক্ষণ থেমেছেন। বাটলার তখন মনে করতেই পারেন বল ছাড়া হয়ে গেছে। তবে এটাও অনৈতিক ও খেলার চেতনাবিরোধী যে নন-স্ট্রাইকারেরা আগেভাগে তার জায়গা ছাড়বেন। ’

রাজস্থান রয়্যালস-কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যকার ম্যাচে আলোচিত এই ঘটনার জন্ম দেন অশ্বিন।  

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
এমকেএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।