ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সোলসকায়েরকেই স্থায়ী কোচ হিসেবে নিয়োগ দিল ম্যানইউ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
সোলসকায়েরকেই স্থায়ী কোচ হিসেবে নিয়োগ দিল ম্যানইউ ওলে গানার সোলসকায়ের-ছবি: সংগৃহীত

ভারপ্রাপ্ত থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের স্থায়ী কোচ হিসেবে নিয়োগ পেলেন ওলে গানার সোলসকায়ের। স্বঘোষিত ‘স্পেশাল ওয়ান’ হোসে মরিনহোর অধীনে ধুঁকতে থাকা দলকে ফের জয়ের ধারায় ফিরিয়ে এনেছেন তিনি। এরই পুরস্কার হিসেবে তাকে আগামী তিন বছরের জন্য দায়িত্বে রাখার সিদ্ধান্ত নিয়েছে ইউনাইটেড কর্তৃপক্ষ।

গত ডিসেম্বরে লিভারপুলের কাছে ৩-১ গোলে হেরে যাওয়ার পর হোসে মরিনহোকে বরখাস্ত করে ম্যানইউ। এরপরই নরওয়ের ক্লাব মোল্ডের কাছ থেকে ধারে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হয় ক্লাবেরই সাবেক তারকা ফুটবলার সোলসকায়েরকে।

দায়িত্ব নিয়েই দলকে হারের বৃত্ত থেকে উদ্ধার করেন এই নরওয়েজিয়ান।

এরইমধ্যে সোলসকায়েরের অধীনে ম্যানইউ’র ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ চারে থাকা অনেকটা নিশ্চিত। তার অধীনে ১৯ ম্যাচ খেলে ১৪ ম্যাচে জয়ের দেখা পেয়েছে ‘রেড ডেভিল’রা। এছাড়া ইংলিশ জায়ান্টদের চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে তোলার মতো সাফল্য তো আছেই।

খেলোয়াড় সোলসকায়ের ম্যানইউ’র ইতিহাসে কিংবদন্তিতুল্য। এই ক্লাবের হয়ে ৩৬৬ ম্যাচ খেলে ১২৬ গোল করা সোলসকায়েরকে সবাই মনে রেখেছে ১৯৯৯ সালের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে শেষ মুহূর্তে গোল করে দলের ট্রেবল জয় নিশ্চিতের জন্য।

চলতি মৌসুমের শেষ পর্যন্ত ম্যানইউ বসে দায়িত্ব সামলানোর কথা থাকলেও তার অধীনে দলের পারফরম্যান্স তাকে নিয়ে নতুন করে ভাবতে বাধ্য হয় ম্যানইউ। ক্লাবের সাবেক তারকারাও এই ব্যাপারে বড় ভূমিকা রেখেছেন। তাছাড়া মার্কাস রাশফোর্ড, পল পগবাদের মতো দলের বর্তমান তারকারদের সঙ্গেও তার বোঝাপড়া এক্ষেত্রে বড় ভূমিকা রেখেছে বলে মনে করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।