ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

ফ্রান্স-ইংল্যান্ডের বড় জয়ের রাতে পর্তুগালের হোঁচট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৬ ১:২১:২৯ পিএম
হতাশ পর্তুগাল অধিনায়ক রোনালদো। ছবি: সংগৃহীত

হতাশ পর্তুগাল অধিনায়ক রোনালদো। ছবি: সংগৃহীত

ইউরো ২০২০ বাছাইয়ে আইসল্যান্ডকে ৪-০ গোলে হারিয়ে বড় জয় তুলে নিয়েছে ফ্রান্স। মন্টেনেগ্রোকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। তবে টানা দ্বিতীয় ম্যাচে হোঁচট খেল পর্তুগাল। সার্বিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ক্রিস্টিয়ানো রোনালদোরা।

সোমবার রাতে ‘এইচ’ গ্রুপে স্তাদে দে ফ্রান্সে আইসল্যান্ডকে উড়িয়ে টানা দ্বিতীয় বড় জয় তুলে নি ফ্রান্স। দলের হয়ে একটি করে গোল করেন স্যামুয়েল উমতিতি, অলিভার জিরুদ, কিলিয়ান এমবাপ্পে ও অ্যান্তোনিও গ্রিজম্যান। এর আগে মলদোভাকে নিজেদের প্রথম ম্যাচে ৪-১ গোলে হারিয়েছিল দিদিয়ের দেশমের শিষ্যরা।

‘এইচ’ গ্রুপে আরেক ম্যাচে মলদোভাকে ৪-০ গোলে হারিয়েছে তুরস্ক। অ্যান্ডোরার বিপক্ষে ৩-০ গোলে জিতেছে আলবেনিয়া। দ্বিতীয় রাউন্ড শেষে সমান ৬ করে পয়েন্ট ফ্রান্স ও তুরস্কের। গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আছে গত ইউরোর রানারআপ ফরাসিরা।

স্তাদিও পদ গরিকমে ‘এ’ গ্রুপে টানা দ্বিতীয় জয় পেয়েছে ইংল্যান্ড। রস বার্কলির জোড়া গোলে মন্টেনেগ্রোকে ৫-১ ব্যবধানে বিধ্বস্ত করে ইংলিশরা। দলের অন্য তিন গোলদাতা মাইকেল কিন, হ্যারি কেইন ও রাহিম স্টার্লিং। এই গ্রুপে দুই ম্যাচে দুটি জয়ে শীর্ষে রয়েছে ইংল্যান্ড।

এদিকে বাছাইপর্বে আবারও পয়েন্ট হারিয়েছে পর্তুগাল। সার্বিয়ার বিপক্ষে ঘরের মাঠ লিসবনে শুরুতে পিছিয়ে পড়ার পর দানিলো পেরেইরার গোলে হার এড়ায় বর্তমান ইউরোপ চ্যাম্পিয়নরা। এর আগে গত শুক্রবার ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্রয়ে বাছাইপর্ব শুরু করেছিল সান্তোসের শিষ্যরা।

‘বি’ গ্রুপে ইউক্রেন ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। দ্বিতীয় স্থানে থাকা লুক্সেমবার্গের পয়েন্ট ৩। তবে দুই ম্যাচে দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে পর্তুগাল।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, ২৬ মার্চ, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-26 13:21:29