ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

রাসেল ঝড়ে হারে শুরু সাকিবদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৪ ৮:৪২:১৯ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ম্যাচটি এক কথায় সানরাইজার্স হায়দ্রাবাদের নিয়ন্ত্রণেই ছিল। কিন্তু আন্দ্রে রাসেল এসে লণ্ডভণ্ড করে দিলেন সবকিছু। এই ক্যারিবিয়ানের ঝড়ো ব্যাটে ভর করেই ৬ উইকেটের জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স। ১৯ বলে ৪৯ রানের টর্নেডো ইনিংস খেলে অপরাজিত থাকেন রাসেল।

রোববার (২৪ মার্চ) ইডেন গার্ডেন্সে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামে কলকাতা ও হায়দ্রাবাদ। যেখানে প্রথমে ব্যাট করা হায়দ্রাবাদ নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৮১ রান করে। জবাবে ৪ উইকেট হারিয়ে ও দুই বল বাকি থাকতে ১৮৩ করে জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা।

১৮২ রানের লক্ষ্যে কলকাতা ব্যাটিংয়ে নামলে শুরুতেই সাকিব আল হাসানের ঘূর্ণিতে কাটা পড়েন দলটির ওপেনার ক্রিস লিন। তবে এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ৮০ রান তোলেন নিতীশ রানা ও রবিন উথাপ্পা।

রানা দলীয় সর্বোচ্চ ৬৮ করে রশিদ খানের বলে আউট হন। ৪৭ বলে ৮টি চার ও তিনটি ছক্কায় এই ইনিংস সাজান রানা। আর ২৭ বলে ৩৫ করে সিদার্থ কৌলের বলে বিদায় নেন উথাপ্পা।

এই দুই উইকেট পড়ার পর কিছুটা চাপে পড়ে কলকাতা। বেড়ে যায় বল থেকে রান। পাশাপাশি দলটির অধিনায়ক দীনেশ কার্তিক দ্রুত ফিরে গেলে ম্যাচ জয়ের আশায় থাকে হায়দ্রাবাদ। তবে রাসেল উইকেটে এসে সবকিছু এলোমেলো করে দেন।

১৯ বলে ৪টি চার ও সমান ছক্কায় ৪৯ করে দলকে জেতান। অপরপ্রান্সে ১০ বলে ১৮ করে অপরাজিত থাকেন সুবমান গিল।

সাকিব, সন্দ্বীপ শর্মা, কৌল ও রশিদ হায়দ্রাবাদের হয়ে একটি করে উইকেট নেন।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে এক বছর আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞায় থাকা ডেভিড ওয়ার্নারের ব্যাটে ভর করে ১৮১ রানের ভালো সংগ্রহ পায় হায়দ্রাবাদ। আইপিএলেও এই অজি তারকার প্রত্যাবর্তন। কেননা গত বছর তিনি এই টুর্নামেন্টে নিষিদ্ধ ছিলেন। বাঁহাতি এই তারকা ফিরে ৫৩ বলে ৯টি চার ও তিনটি ছক্কায় ৮৫ করেন।

বিজয় শংকর দ্বিতীয় সর্বোচ্চ ২৪ বলে ৪০ রানে অপরাজিত থাকেন। এছাড়া আরেক ওপেনার জনি বেয়ারস্টো ২৫ বলে ৩৯ রান করেন।

দুর্দান্ত ব্যাটিং করা রাসেল কলকাতার হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন। পিযুশ চাওলা একটি উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ২৪ মার্চ, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট আইপিএল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14