ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

জয় দিয়েই শুরু করলো স্পেন-ইতালি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৪ ১২:৫৮:২১ পিএম
জয় পেয়েছে স্পেন ও ইতালি

জয় পেয়েছে স্পেন ও ইতালি

ইউরো বাছাইপর্বের শুরুটা জয় দিয়েই করলো স্পেন ও ইতালি। রিয়াল মাদ্রিদ তারকা সার্জিও রামোসের পেনাল্টি গোলে নরওয়ের বিপক্ষে ২-১ গোলে জয়ের দেখা পেয়েছে স্পেন। অন্যদিকে ফিনল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে ইতালি।

শনিবার রাতে (২৩ মার্চ) উয়েফা ইউরো ২০২০ এর গ্রুপ ‘এফ’র ম্যাচে নরওয়ের বিপক্ষে মাঠে নামে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। ভ্যালেন্সিয়ার মাঠে বল দখলে বরাবরের মতোই এগিয়ে ছিল স্বাগতিকরা। কিন্তু ফিনিশিংয়ে সমস্যা বেশ ভুগিয়েছে তাদের। তবে নতুন বছরটা আন্তর্জাতিক ফুটবলে জয় দিয়েই শুরু করলো ‘লা রোজা’রা।

ম্যাচের ১৬ মিনিটেই অবশ্য গোল পেয়ে যায় স্পেন। বাঁ প্রান্ত থেকে জর্ডি আলবার বাড়িয়ে দেওয়া ক্রস নরওয়ের ডি-বক্সে পেয়ে বাঁ পায়ের আলতো টোকায় লক্ষ্যভেদ করেন রদ্রিগো।

গোল শোধ করতে মরিয়া নরওয়ে প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট না করলে খেলার ফল অন্যরকমও হতে পারতো। দ্বিতীয়ার্ধে উল্টো গোলের সুযোগ নষ্ট করে স্পেন। রদ্রিগো, মোরাতা মিলে যেন গোল মিসের মহড়া শুরু করেন। 

৬৫তম মিনিটে সমতা ফেরায় নরওয়ে। নিজেদের ডি-বক্সে ফাউল করে নরওয়েকে পেনাল্টি উপহার দেন স্পেনের ইনিগো মার্তিনেজ। স্পট কিক থেকে সমতা ফেরান জশুয়া কিং।

গোল খেয়ে স্পেনের যেন হুশ ফিরে আসে। নরওয়ের রক্ষণকে রীতিমত তটস্ত করে রাখে লুইস এনরিকের শিষ্যরা। পুরো ম্যাচে গোলমুখ খুলতে ব্যর্থ মোরাতা ম্যাচের ৭১তম মিনিটে দলের জন্য পেনাল্টি আদায় করে নেন। আর পেনাল্টি থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন স্প্যানিশ অধিনায়ক রামোস।

ওদিকে রাতের আরেক ম্যাচে ফিনল্যান্ডকে হারিয়েছে আরেক সাবেক চ্যাম্পিয়ন ইতালি। দলের হয়ে গোল করেছেন নিকোলো ব্যারেল্লা ও মইজ কিন। মাত্র ১৯ বছর ২৩ দিন বয়সী কিন ইতালির সবচেয়ে কমবয়সী গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থান দখল করে নিয়েছেন। এ জয়ে ‘জে’ গ্রুপের শীর্ষে উঠে গিয়েছে রবার্তো মানচিনির দল।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-24 12:58:21