ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাইফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে প্রাইম দোলেশ্বরের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
সাইফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে প্রাইম দোলেশ্বরের জয় সাইফ হাসান ।ফাইল ফটো

সাইফ হাসানের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারালো প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। আর এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের তৃতীয়স্থানে উঠে এলো ফরহাদ রেজার নেতৃত্বে দলটি।

বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথমে ব্যাট করা খেলাঘর নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৫৭ রান করে। জবাবে ২০ বল বাকি থাকতে ও তিন উইকেট হারিয়ে ২৫৮ করে জয়ের বন্দরে পৌঁছে যায় প্রাইম দোলেশ্বর।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দারুণ ব্যাটিং করা সাইফ শেষ পর্যন্ত অপরাজিত থেকে দোলেশ্বরকে জেতান। ২০ বছর বয়সী এই তরুণ ওপেনার ১৩৪ বলে ৯টি চার ও ৩টি ছক্কায় ১৩২ রান করেন। ৪০ রান আসে মার্শাল আইয়ুবের ব্যাট থেকে। এছাড়া তৃতীয় সর্বোচ্চ ৩৪ রান করে অপরাজিত থাকেন সাদ নাসিম।

সাইফ এর আগে গত ২০ মার্চ গাজী গ্রুপের বিপক্ষে ১০২ রান করেছিলেন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে মাহিদুল ইসলাম অংকনের ১০৮ বলে ৮৬ ও সাদিকুর রহমানের ৫৮ রানের ভর করে আড়াইশ রানের কোটা পার করে খেলাঘর। তবে দোলেশ্বরের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষের ব্যাটসম্যান ভালো করতে না পারায় স্কোর আর বড় হয়নি দলটির।

দোলেশ্বরের বোলারদের মধ্যে দলনেতা ফরহাদ রেজা সর্বোচ্চ তিনটি উইকেট দখল করেন। এছাড়া দুটি করে উইকেট শিকার করেন আবু জায়েদ রাহি ও সৈকত আলী।

সেঞ্চুরিয়ান সাইফ হাসান ম্যাচ সেরা নির্বাচিত হন।

লিগে পাঁচ ম্যাচের চারটিতে জয় ও একটি হারে ৮ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে উঠে এসেছে প্রাইম দোলেশ্বর। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে যথাক্রমে প্রথম ও দ্বিতীয়স্থানে রয়েছে আবাহনী লিমিটেড ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। আর পাঁচ ম্যাচে এক জয় ও চার হারে দুই পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে ১১তমস্থানে খেলাঘর।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ২৩ মার্চ, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।