ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

রোনালদোর ফেরার দিনে পর্তুগালের ড্র

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৩ ৫:৫৬:১৪ এএম
জাতীয় দলের জার্সি গায়ে ক্রিস্টিয়ানো রোনালদো,ছবি: সংগৃহীত

জাতীয় দলের জার্সি গায়ে ক্রিস্টিয়ানো রোনালদো,ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের পর পর্তুগাল দলের বাইরে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইউরো ২০২০ সালের বাছাইপর্বের ম্যাচ দিয়ে আবারও জাতীয় দলের জার্সি গায়ে ফিরলেন এই পর্তুগিজ তারকা। তবে বাছাইপর্বে শুরুটা ভালো হয়নি বর্তমান ইউরো চ্যাম্পিয়নদের।

শুক্রবার (২২ মার্চ) দিনগত রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে ইউক্রেনের সাথে গোলশূন্য ড্র করেছে পর্তুগাল।

ঘরের মাঠ এস্তাদিও দি লুজ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ও গতিময় ফুটবল খেলতে থাকে পর্তুগাল। ১৫ মিনিটে পর্তুগালের উইলিয়াম কারভালহো জালের ঠিকানা খুঁজে পেলেও অফ সাইডের কারণে তা বাতিল করা হয়।

১৬ মিনিটে পেপের নেয়া শট গোলবারের কাছ দিয়ে গেলে গোলের সুযোগ হাতছাড়া হয় স্বাগতিকদের। ২৩ মিনিটে রোনালদোর নেয়া জোরালো শট ফিরিয়ে দেন ইউক্রেনের গোলরক্ষক পিয়াতোভ।

বিরতির পর ৫১ ও ৫৭ মিনিটে আন্দ্রে সিলভা দুটি গোলের সুযোগ নষ্ট করেন। বাঁধা হয়ে দাড়ান গোলরক্ষক পিয়াতোভ। নিশ্চিত গোল থেকে ইউক্রেনকে রক্ষা করেন তিনি।

ম্যাচের বাকিটা সময় কোনো দলই বলার মতো কোনো গোলের সুযোগ তৈরি করতে পারেনি। পর্তুগাল কয়েকবার আক্রমণ চলালেও শক্ত ডিফেন্সে সেগুলো প্রতিহত হয়। ফলে গোলশূল্য ড্র দিয়ে পয়েন্ট ভাগাভাগি করতে হয় দু'দলকে।

ইউরো বাছাইয়ের অন্য ম্যাচে ‘এ’ গ্রুপে ঘরের মাঠে রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে চেক রিপাবলিককে ৫-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে ইংল্যান্ড। টটেনহাম তারকা হ্যারি কেইন একটি আর অপর গোলটি হয় আত্মঘাতী।

‘এইচ’ গ্রুপে মালদোভাকে ৪-১ গোলে হারিয়ে জয় দিয়ে ইউরো বাছাইপর্ব শুরু করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। ফরাসিদের হয়ে গোল করেন আতোয়া গ্রিজম্যান, রাফায়েল ভারানে, অলিভার জিরুদ ও কিলিয়ান এমবাপ্পে।

বাংলাদেশ সময়: ০৫৫০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
আরএআর

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল ক্রিশ্চিয়ানো রোনালদো
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14