ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোমাঞ্চ ছড়ানো ম্যাচে মোহামেডানকে হারালো শেখ জামাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
রোমাঞ্চ ছড়ানো ম্যাচে মোহামেডানকে হারালো শেখ জামাল মোহামেডানকে হারিয়েছে শেখ জামাল/ফাইল ছবি

রোমাঞ্চ ছড়ানো ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ২ উইকেটে হারালো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এই নিয়ে দ্বিতীয় জয়ের দেখা পেল দলটি। ৭৪ রানের অনবদ্য ইনিংস খেলে শেখ জামালের জয়ের নায়ক ইমতিয়াজ হোসেন।

শুক্রবার (২২ মার্চ) সাভারে এবারের আসরের ২৬তম ম্যাচে টসে জিতে ব্যাটিং করতে নামা মোহামেডানের ছুড়ে দেওয়া ২৪১ রানের লক্ষ্য পার করতে নেমে দলীয় ১৯ রানেই ওপেনার হাসানুজ্জামানের উইকেট হারিয়ে ফেলে শেখ জামাল। এরপর ৭৫ রানের জুটি গড়ে দলকে শক্ত ভিত পাইয়ে দেন আরেক ওপেনার ইমতিয়াজ ও তানবির হায়দার।

 

৭০ বলে ৩৯ রানের ধীরগতির ইনিংস খেলে মোহাম্মদ আশরাফুলের বলে তানবির বিদায় নিলেও ফিফটি তুলে নিয়ে সেঞ্চুরির দিকে এগোতে থাকেন ইমতিয়াজ। কিন্তু ১০২ বলে ১০ বাউন্ডারিতে ৭৪ রান করে মোহামেডানের নিহাদুজ্জামানের শিকার হয়ে ফেরেন তিনি। নাসির হোসেনের ব্যাট থেকে আসে ২৫ রান।  

লঙ্কান মিডল অর্ডার ব্যাটসম্যান গুনারত্নেকে নিয়ে দলকে ২০০ রানের কোটা পার করান অধিনায়ক নুরুল হাসান। তবে দলীয় ২০৪ রানে পরপর দুই বলে এই দুজনের বিদায়ে বিপাকে পড়ে যায় শেখ জামাল। ৪৮তম ওভারে শেষ বলে জিয়াউর রহমানও বিদায় নিলে আরও চাপে পড়ে যাওয়া দলকে শেষের পথ দেখান এনামুল হক (২)।  

শেষ ওভারের তৃতীয় বলে তাইজুল বিদায় নিলে জয়ের জন্য ৩ বলে দরকার ছিল ৮ রান।  শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়া ইমতিয়াজ শেষ পর্যন্ত ১৭ বলে ২৮ রানে অপরাজিত থাকেন।

মোহামেডানের হয়ে বল হাতে ৩ উইকেট নেন সোহাগ গাজী। ২ উইকেট নিয়েছেন চতুরাঙ্গা ডি সিলভা।

ছবি-েশোয়েব মিথুনম্যাচেসেরা নির্বাচিত হয়েছেন শেখ জামালের ইমতিয়াজ।  

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে আব্দুল মজিদের ফিফটি আর মোহাম্মদ আশরাফুল, ডি সিলভা’র পঞ্চাশ ছুঁইছুঁই ইনিংসে ভর করে সব উইকেট হারিয়ে ২৪০ রান সংগ্রহ করে মোহামেডান। ৯০ বলে ৫২ রান করা মজিদ আর ৭৪ বলে ৪৪ রান করা আশরাফুল ধীরগতির ইনিংস খেললেও ৩৯ বলে ৪৯ রানের ঝড়ো ইনিংস উপহার দেন ডি সিলভা। ২৪ বলে ৩২ রানের দারুণ এক ইনিংস উপহার দেন সোহাগ গাজীও।

বল হাতে ৩ উইকেট নিয়েছেন শেখ জামালের সালাহউদ্দিন শাকিল। ২ উইকেট নিয়েছেন গুনারত্নে।

৫ ম্যাচে ২ জয় আর ৩ হারে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৮ম স্থানে শেখ জামাল আর সমানসংখ্যক ম্যাচে ৩ জয় আর ২ হারে ৬ পয়েন্ট নিয়ে পাঁচে আছে মোহামেডান।  

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।