ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

হ্যাজার্ডের জোড়া গোলে রাশিয়াকে হারালো বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২২ ৫:১৭:৫৪ এএম
হ্যাজার্ডের জোড়া গোলে রাশিয়াকে হারালো বেলজিয়াম।ছবি: সংগৃহীত

হ্যাজার্ডের জোড়া গোলে রাশিয়াকে হারালো বেলজিয়াম।ছবি: সংগৃহীত

ইউরো ২০২০ বাছাইপর্বের শুরুটা দারুণ করেছে বেলজিয়াম। এডেন হ্যাজার্ডের জোড়া গোলে রাশিয়াকে ৩-১ ব্যবধানে হারালো দলটি। ম্যাচের শেষদিকে রাশিয়ার আলেকসন্দর গোলোভিন দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় গত বিশ্বকাপের স্বাগতিকরা।

বৃহস্পতিবার (২২ মার্চ) রাতে ঘরের মাঠ ব্রাসেলসের হেইসেল স্টেডিয়ামে রাশিয়াকে আতিথেয়তা জানায় বেলজিয়াম।

শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা বেলজিয়াম ১৪ মিনিটেই লিড পেয়ে যায়। জাতীয় দলের হয়ে নিজের প্রথম গোল করে দলেকে এগিয়ে দেন মিডফিল্ডার ইউরি টিলেমনস।

তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ১৬তম মিনিটে গোলরক্ষক থিব কোর্তোয়ার ভুলে রাশিয়াকে সমতায় ফেরান দেনিস চেরিশেভ।

বিরতির ঠিক আগে বেলজিয়ামকে এগিয়ে দেন দলের সবচেয়ে বড় তারকা এডেন হ্যাজার্ড। পেনাল্টি থেকে গোলটি করেন এই উইঙ্গার। খেলার নির্ধারিত সময়ের দুই মিনিট আগে নিজের জোড়া গোল পূর্ণ করে দলের বড় জয় নিশ্চিত করেন চেলসিতে খেলা হ্যাজার্ড।

‘আই’ গ্রুপের অন্য ম্যাচে স্যান ম্যারিনোকে নিজেদের মাঠে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে সাইপ্রাস । আর কাজাখস্তানের মাঠে ৩-০ গোলে হেরেছে স্কটল্যান্ড।

এদিকে বড় জয়ে শুরু করেছে নেদারল্যান্ডসও ।‘সি’ গ্রুপে ডাচরা মেমফিস ডিপাইয়ের জোড়া গোলে ৪-০ ব্যবধানে বিধ্বত্স করেছে বেলারুশকে। আর ‘ই’ গ্রুপে আজারবাইজানকে ২-১ গোলে হারিয়েছে গত বিশ্বকাপের রানারআপ ক্রোয়েশিয়া।

বাংলাদেশ সময়: ০৫১৫ ঘণ্টা, ২২ মার্চ, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14