ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

শুরু হচ্ছে মার্সেল-বিপিজিএ ওপেন গলফ টুর্নামেন্ট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
শুরু হচ্ছে মার্সেল-বিপিজিএ ওপেন গলফ টুর্নামেন্ট ছবি: বাংলানিউজ

ওয়ালটন গ্রুপের ব্র্যান্ড মার্সেল’র পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ পেশাদার গলফার অ্যাসোসিশনের (বিজিপিএ) আয়োজনে আগামী ২৪ মার্চ থেকে শুরু হচ্ছে প্রথম মার্সেল- বিপিজিএ ওপেন গলফ টুর্নামেন্ট-২০১৯। 

চারদিন ব্যাপী চলবে এই টুর্নামেন্ট। প্রথমবারের মতো অনুষ্ঠেয় এই টুর্নামেন্টে প্রায় ১০০ জন পেশাদার গলফার অংশ নিচ্ছেন।

তাদের সঙ্গে অংশ নিবেন জাতীয় অ্যামেচার দলের ৮ থেকে ১০ জন গলফার। এছাড়া প্রথমবারের মতো আর্মি দলের ৬ জন নারী গলফারও অংশ নিবেন। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (২১ মার্চ) আর্মি গলফ ক্লাবের ক্যাফেটারিয়ায় এক সংবাদ সম্মেলনের আযোজন করা হয়।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পেশাদার গলফার অ্যাসোসিয়েশন এর সভাপতি ও বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা লে. কর্ণেল খন্দকার আবদুল ওয়াহেদ (অব:), মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসানুল হক মিয়া (অবঃ) ও যুগ্ম-সম্পাদক মেজর গোলাম মোর্শেদ (অবঃ), হেড অব মার্সেল ড. মো. শাখাওয়াত হোসেন (নির্বাহী পরিচালক), এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস), ওয়ালটন গ্রুপ সহ অন্যান্যরা।
 
এ সময় বিপিজিএ সভাপতি লে. কর্ণেল খন্দকার আব্দুল ওয়াহেদ বলেন, ‘এই টুর্নামেন্ট বাংলাদেশের গলফারদের দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করবে। বঙ্গবন্ধু কাপ এশিয়ান ট্যুর’র আগে এই টুর্নামেন্ট প্রস্তুতির জন্য ভালো সুযোগ হবে দেশের গলফারদের জন্য। ভবিষ্যতে যেন বিদেশের মাটিতে দেশের পতাকার মান রাখা যায় সেই দিকে লক্ষ্য রাখতে হবে। ’
 
আগামী ২৭ মার্চ পর্যন্ত চলবে টুর্নামেন্ট। খেলা অনুষ্ঠিত হবে সাভারে। প্রতিযোগিতায় যিনি চ্যাম্পিয়ন হবেন তিনি পাবেন ১ লক্ষ ৪৫ হাজার টাকা। অন্যদের জন্যও জন্য থাকছে আর্থিক পুরস্কার ও ট্রফি। টুর্নামেন্টের মোট বাজেট ১৫ লাখ টাকা, যার মধ্যে ১৩ লাখ টাকা প্রাইজমানি হিসেবে দেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ২১৫৯ ঘন্টা, মার্চ ২১, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।