ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

আইপিএলে খেলতে পারবেন সাকিব, তবে...

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২১ ৮:৫৯:৫৪ পিএম
সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলবেন সাকিব আল হাসান-ছবি: সংগৃহীত

সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলবেন সাকিব আল হাসান-ছবি: সংগৃহীত

এবারের আইপিএলে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে অংশ নিচ্ছেন সাকিব আল হাসান। তাই তার অনাপত্তিপত্র পেতে কোনো রকম সমস্যা হয়নি। আনুষ্ঠানিকভাবে বৃহস্পতিবার (২১ মার্চ) তাকে অনাপত্তিপত্র (এনওসি) দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে শর্ত সাপেক্ষে দেওয়া হয় এই অনাপত্তিপত্র।

সদ্যই ইনজুরি থেকে ফিরেছেন টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব। সামনে বিশ্বকাপ। তাই শর্তগুলো তার ফিটনেস সম্পর্কিত। শর্তগুলো হলো- আইপিএলের ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলার সময় সার্বক্ষনিক তাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল ও ফিজিওথেরাপি টিমের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে হবে এবং তার ফিটনেসের অবস্থা সম্পর্কে তাদের আপডেট জানাতে হবে।

বৃহস্পতিবার (২১ মার্চ) এতথ্যগুলো নিশ্চিত করেছেন ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেন, ‘আমরা চেষ্টা করছিলাম সাকিবের ফিটনেস প্রসঙ্গে সম্পূর্ণ একটি সিদ্ধান্তে এসে তার এনওসি দেওয়ার জন্য। আমরা আজকে (২১ মার্চ) চিকিৎসকের যে মতামত পেয়েছি তার ওপর ভিত্তি করে তার এনওসি ইস্যু করে দিয়েছি। এনওসিতে উল্লেখ করে দেওয়া আছে, যেন টাইম টু টাইম আমাদের মেডিকেল টিম ও ফিজিওথেরাপিস্টের সাথে ওনার যোগাযোগ থাকে এবং ফিটনেস সম্পর্কে জানানো হয়।’

মিরপুরে আগামী ২০ এপ্রিল শুরু হবে বাংলাদেশের আয়ারল্যান্ড সফরের প্রস্তুতি ক্যাম্প। তাই সাকিবকে আইপিএলের মাঝপথে দেশে ফিরিয়ে আনা হবে কিনা সে প্রসঙ্গে প্রধান নির্বাহী জানান, ‘সাকিব কবে দলের (বাংলাদেশ) সাথে যোগ দেবেন বা কোন সময়ে যোগ দেবেন সেটি টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনা করে এবং ক্রিকেট পরিচালনা বিভাগ এ ব্যাপারে সিদ্ধান্ত দেবে।’

সানরাইজার্স হায়দ্রাবাদের সাথে যোগাযোগ করে আইপিএলে খেলতে যাবেন সাকিব এমনটাই জানিয়েছেন নিজামউদ্দিন চৌধুরী সুজন।

২৪ মার্চ নিজেদের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে সাকিবের সানরাইজার্স হায়দ্রাবাদ।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘন্টা, মার্চ ২১, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   আইপিএল সাকিব আল হাসান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14