ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২১ ৮:১৭:৪৬ পিএম
নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার নিচ্ছেন উইলিয়ামসন-ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার নিচ্ছেন উইলিয়ামসন-ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বর্ষসেরার ‘স্যার রিচার্ড হ্যাডলি পুরস্কার’ ঘরে তুলেছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। বৃহস্পতিবার (২১ মার্চ) এবারের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে।

টেস্ট ও ঘরোয়া ফার্স্ট ক্লাস ক্রিকেটের বর্ষসেরার পুরস্কারও ঝুলিতে পুরেছেন উইলিয়ামসন। এছাড়া বাকি পুরস্কার ভাগ করে নিয়েছেন রস টেইলর, ট্রেন্ট বোল্ট এবং কলিন মুনরো। বর্ষসেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন অলরাউন্ডার অ্যামেলিয়া কের।

গত বছর সব ফরম্যাটেই দারুণ ফর্মে ছিলেন উইলিয়ামসন। শুধু ব্যাট হাতেই নয়, অধিনায়ক হিসেবেও ভালো সময় কেটেছে। তার নেতৃত্বে আইসিসি’র টেস্ট র‍্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে নিউজিল্যান্ড। ব্যাট হাতে গত বছর টেস্টে ৮০১ রান করেছেন তিনি, গড় ৮৯!

২০১৮ সালের ডিসেম্বরে, প্রথম কিউই ব্যাটসম্যান হিসেবে আইসিসি’র টেস্ট র‍্যাংকিংয়ে ৯০০ রেটিং পয়েন্টের মাইলফলক ছুঁয়েছেন উইলিয়ামসন। তার চেয়ে মাত্র ৯ রেটিং পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে ছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

অন্যদিকে গত বছর অবিশ্বাস্য ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে ছিলেন অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলরও। গত বছর ওয়ানডেতে ৮৪ গড়ে ৭৫৯ রান করেছেন এই ডানহাতি। এই নিয়ে টানা দেশের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার ঘরে তুললেন টেইলর।

এদিকে টানা দ্বিতীয়বারের মতো নিউজিল্যান্ডের বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন কলিন মুনরো। আর জাতীয় দলের পারফরম্যান্স দিয়ে কোনো পুরস্কার না জিতলেও ঘরোয়া ক্রিকেটের সেরা নির্বাচিত হয়েছেন বাঁহাতি ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
এমএইচএম 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-21 20:17:46