bangla news

মেসির দখলে রোনালদোর রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৮ ৪:২০:৫৪ পিএম
মেসি ও রোনালদো-ছবি: সংগৃহীত

মেসি ও রোনালদো-ছবি: সংগৃহীত

দীর্ঘদিন রেকর্ডটি নিজের মালিকানায় রেখেছিলেন জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল বেতিসের বিপক্ষে অসাধারণ হ্যাটট্রিক করে সেই রেকর্ডের মালিক এখন তারই কথিত প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি।

রিয়াল বেতিসের বিপক্ষে হ্যাটট্রিকটি বার্সার হয়ে মেসির ৪৫তম। অন্যদিকে রিয়াল মাদ্রিদের হয়ে ৯ মৌসুম খেলে রোনালদো হ্যাটট্রিক করেছিলেন ৪৪টি। 

স্প্যানিশ লিগে এটি ছিল মেসির ৩৩তম হ্যাটট্রিক। তবে এই রেকর্ডটি এখনো রোনালদোর দখলে। ৩৪টি হ্যাটট্রিক নিয়ে স্প্যানিশ লিগের সর্বোচ্চ হ্যাটট্রিকের মালিক এখনো এই উইঙ্গারের দখলে।

সব প্রতিযোগিতা মিলিয়ে, পর্তুগিজ তারকা মেসির চেয়ে একটি হ্যাটট্রিক বেশি করেছেন। রোনালদোর মোট হ্যাটট্রিক ৫২টি।

রোনালদো না থাকায় স্প্যানিশ লিগের সব রেকর্ড হয়তো খুব দ্রুতই মেসির হাতে চলে যাবে। তবে সবমিলিয়ে মেসিকে এখনই ছাড়ছেন না রোনালদো। চ্যাম্পিয়নস লিগে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে তার হ্যাটট্রিকই তার প্রমাণ।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের চলতি মৌসুমে সর্বোচ্চ গোলদাতার তালিকার শীর্ষে আছেন মেসি। সেই সঙ্গে আছেন ‘ইউরোপিয়ান গোল্ডেন শু’র সম্ভাব্য বিজয়ীদের তালিকারও শীর্ষে। স্পেনের শীর্ষ প্রতিযোগিতায় ২৯ গোল করেছেন তিনি। আর সরাসরি যুক্ত ছিলেন ৪৩টি গোলে। 

পরিসংখ্যানই বলছে আরও এক ঐতিহাসিক মৌসুম কাটাতে চলেছেন মেসি। রিয়াল বেতিসের বিপক্ষে তার জাদুকরি তিন গোল, যার প্রথমটি আবার ফ্রি-কিক থেকে, দ্বিতীয়টি লুইস সুয়ারেজের আলতো পাস আর তৃতীয়টি বাঁ পায়ের অবিশ্বাস্য ফিনিশিং স্বাগতিক সমর্থকদেরও তার প্রশংসা করতে বাধ্য করেছে। 

অন্যদিকে, ইতালিতেও দারুণ সময় কাটাচ্ছেন রোনালদো। রিয়াল মাদ্রিদ ছেড়ে চলতি মৌসুমের শুরুতে জুভেন্টাসে পাড়ি দিয়ে একই ফর্ম বয়ে নিচ্ছেন এই উইঙ্গার। ১৯ গোল নিয়ে সিরি আ’র চলতি মৌসুমে শীর্ষ গোলদাতারে তালিকায় আছেন। আর ৮টি অ্যাসিস্ট নিয়ে সর্বোচ্চ অ্যাসিস্টও তার।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচে দুজনেই অনুপম ফুটবলের নিদর্শন দেখিয়েছেন। দুর্দান্ত হ্যাটট্রিক করে একক প্রচেষ্টায় জুভেন্টাসকে শেষ আটে তুলেছেন রোনাদলো। অন্যদিকে লিঁও’র বিপক্ষে জোড়া গোল করে আর সতীর্থদের দিয়ে ২ গোল করিয়ে বার্সাকে শেষ আটে নিয়ে গেছেন মেসিও।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল মেসি রোনালদো
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-18 16:20:54