ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়াদের কাছে হোয়াইটওয়াশই হলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
প্রোটিয়াদের কাছে হোয়াইটওয়াশই হলো শ্রীলঙ্কা সিরিজ জিতলো দক্ষিণ আফ্রিকা। ছবি: সংগৃহীত

সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৪১ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। ফলে পাঁচ ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশই হলো হাথুরুসিংহের শিষ্যরা। প্রথমে ব্যাট করা লঙ্কানরা ২২৫ রান করে। জবাবে প্রোটিয়ারা ব্যাট করতে নামলে মাঝপথে ফ্লাডলাইট বিভ্রাট হলে জয়ী ঘোষণা করা হয় স্বাগতিকদের।

প্রথমে ২২৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে এইডেন মার্করামের ব্যাটে দারুণভাবে এগিয়ে যায় দ.আফ্রিকা। তবে ২৮ ওভারের সময় দলটি ১৩৫ রানে ২ উইকেট হারালে সেসময় ফ্লাড লাইট বিভ্রাট হয়।

দীর্ঘক্ষণ অপেক্ষার পরও তা ঠিক না হলে আম্পায়ারা প্রোটিয়াদের জয়ী ঘোষণা করেন। এসময় স্বাগতিকদের ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে টার্গেট ছিল ৯৫ রান।

মার্করাম ৭৫ বলে ৭টি চারে ৬৭ রানে অপরাজিত থাকেন। ভ্যান ডার ডুসেন করে অপরাজিত ২৮ রান।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় বেশি এগুতে পারেনি শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৮৪ বলে ৫৬ করেন কুশাল মেন্ডিস। ৩৩ করেন প্রিয়ামল পেরেরা। আর শেষদিকে ইসুরু উদানা ২৯ বলে ৩২ করলে দুইশ রান পার করে দলটি।

প্রোটিয়া বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান কাগিসো রাবাদা। এছাড়া একটি করে উইকেট পান অ্যানরিচ নোরতে ও ইমরান তাহির।

ম্যাচ সেরা হয়েছেন মার্করাম। আর সিরিজ সেরার পুরস্কার ওঠে কুইন্টন ডি ককের হাতে।

বাংলাদেশ সময়: ০৯২১ ঘণ্টা, ১৭ মার্চ, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।