ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের পরে ওয়ানডেতে ডুমিনির অবসর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
বিশ্বকাপের পরে ওয়ানডেতে ডুমিনির অবসর জেপি ডুমিনি। ছবি: সংগৃহীত

টেস্ট ছেড়েছেন ২০১৭ সালে। এবার ওয়ানডে ছাড়ারও ঘোষণা দিয়ে দিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান জেপি ডুমিনি। তবে তা ওয়ানডে বিশ্বকাপের পর। আপাতত নিজের সমস্ত মনোযোগ বিশ্বকাপের দিকেই রেখেছেন।

নিজের অবসর ঘোষণায় ডুমিনি বলেন, ‘গত কয়েক মাস মাঠের বাইরে থাকায় ক্যারিয়ারকে এগিয়ে নেওয়ার নতুন উদ্যোম ফিরে পেয়েছি। ভবিষ্যৎ নিয়ে নতুন লক্ষ্য স্থির করতে পেরেছি।

যদিও এই সিদ্ধান্ত নেওয়াটা মোটেও সহজ নয়। একই সঙ্গে এটাও মনে করেছি, এটাই সঠিক সময় আমার দায়িত্ব অন্য কাউকে দেওয়ার। ’

বিশ্বকাপের পর ওয়ানডে ছাড়লেও টি-টোয়েন্টিটা চালিয়ে যাবো। পাশাপাশি থাকবে ঘরোয়া ক্রিকেটে। তবে পরিবারকে আগে সময় দেবেন এমনটা জানিয়ে ডুমিনি বলেন, ‘আন্তর্জাতিক ও ঘরোয়া টি-টোয়েন্টি চালিয়ে যাব আমি। তবে সেখানে সবার প্রথমে প্রাধান্য পাবে আমার পরিবার, কারণ তারাই সবার আগে। আমি আমার খেলাটার সঙ্গে বেঁচে থাকতে ভালোবাসি। আমি সব সময় আমার সতীর্থ, পরিবার ও বন্ধুদের প্রতি কৃতজ্ঞ থাকবো আমার ভালোবাসার সঙ্গে আমাকে বাঁচতে দেওয়ার জন্য। ’

দক্ষিণ আফ্রিকার জার্সিতে এখন পর্যন্ত ১৯৩ ওয়ানডে খেলে ৩৭.৩৯ গড়ে ৫ হাজার ৪৭ রান করেন ডুমিনি। আছে ৬৮ উইকেটও। ২০১৯ সালের ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপের আগে ২০১৫ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ও ২০১১ সালে দক্ষিণ আফ্রিকার জার্সিতে অংশ নিয়েছেন ডুমিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।