ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সার হয়ে কেবল একটি দলের বিপক্ষে জয় পাননি মেসি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
বার্সার হয়ে কেবল একটি দলের বিপক্ষে জয় পাননি মেসি মেসি। ছবি: সংগৃহীত

১৩ বছর বয়স থেকেই বার্সেলোনার সাথে সম্পর্ক লিওনেল মেসির। কাতালানদের দলটির হয়েই ক্যারিয়ার শুরু হয় এই আর্জেন্টাইন ফুটবলারের। ধীরে ধীরে হয়ে ওঠেন বার্সা মধ্যমণি। মেসির হাত ধরেই দলটি পৌঁছে যায় এক অন্যন্য উচ্চতায়। নিশ্চিত পরাজয়, এমন ম্যাচেও নিমিষেই একাই ফলাফল পরিবর্তন করে দিয়েছেন। রেকর্ড যেন হয়ে ওঠে মেসির প্রতিশব্দ।

১৩ মার্চ (বুধবার) চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে লিঁওকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে বার্সেলোনা। এই জয় দিয়ে বার্সার হয়ে ৪৬৭ ম্যাচে জয়ের রেকর্ড গড়েন মেসি।

ছুঁয়ে ফেলেন দলটির সাবেক কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজের রেকর্ড। আর একটি ম্যাচ জিতলেই রেকর্ডটি নিজের করে নেবেন আর্জেন্টাইন অধিনায়ক।

মেসি বার্সেলোনার হয়ে ৮৫টি ভিন্ন ক্লাবের বিপক্ষে খেলেছেন। এরমধ্যে ৮৪টি দলের বিপক্ষে জয় পেয়েছেন তিনি। মাত্র একটি ক্লাবের বিপক্ষে জয় বঞ্চিত মেসি। একমাত্র ইউডিএ গ্রামেনেটের বিপক্ষেই জয় পাননি মেসি। বর্তমানে স্পেনের ‘বি’ ডিভিশনে খেলছে ক্লাবটি। গ্রামেটেনের বিপক্ষে ম্যাচ দিয়েই মূলত বার্সেলোনার মূল দলের হয়ে খেলা শুরু হয় মেসির।

২০০৪-০৫ মৌসুমে কোপা দেল রের সেই ম্যাচে গ্রামেনেটর কাছে ১-০ গোলে হেরে যায় বার্সেলোনা। এরপর আর কোনো দিনই এই ক্লাবটির বিপক্ষে খেলা হয়নি মেসির।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘন্টা, মার্চ ১৬, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad