ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

‘ইনশাআল্লাহ্‌, শেষ পর্যন্ত বাড়ি যাওয়ার সময় হয়েছে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৬ ১১:২৪:০৫ এএম
বিমানবন্দরে অপেক্ষায় বাংলাদেশ দল/ সংগৃহীত ছবি

বিমানবন্দরে অপেক্ষায় বাংলাদেশ দল/ সংগৃহীত ছবি

অবশেষে দেশে ফিরছেন রোমহর্ষক অভিজ্ঞতার ভেতর দিয়ে যাওয়া বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ–নিউজিল্যান্ড টেস্ট সিরিজের শেষ ম্যাচটি বাতিল করার পর আজই (১৬ মার্চ) টাইগারদের দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত জানানো হয়েছিল।

ইতিমধ্যে আজ ভোর পাঁচটায় ক্রাইস্টচার্চ বিমানবন্দর থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সে করে বাংলাদেশ দলের ১৯জন সদস্য দেশের উদ্দেশে যাত্রা শুরু করেছেন। বাংলাদেশ সময় রাত ১০ টা ৪০ মিনিটে তাদের ঢাকায় পৌঁছানোর সম্ভাবনা আছে বলে জানিয়েছেন দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট।

বিমানবন্দর থেকে রওনা দেওয়ার আগে নিজের অফিসিয়াল ফেসবুক প্রোফাইলে নিজের ছবি এক পোস্ট করেছেন জাতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সেই সঙ্গে লিখেছেন, 'আলহামদুলিল্লাহ্‌। ইনশাআল্লাহ্‌, শেষ পর্যন্ত বাড়ি যাওয়ার সময় হয়েছে।'

মুশফিকের ফেসবুক পোস্ট থেকে নেওয়া ছবিনিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদসহ কয়েকটি স্থানে অন্তত দুই সন্ত্রাসীর বর্বরোচিত হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। এদের মধ্যে দুই বাংলাদেশিও রয়েছেন। আহত হয়েছেন আরও ৪৯ জন। এদের মধ্যেও একাধিক বাংলাদেশি রয়েছেন বলে খবর মিলেছে। তবে হামলার ঘটনায় অল্পের জন্য বেঁচে গেছেন সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। 

মসজিদের কাছেই মাঠে অনুশীলন করছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন। খেলোয়াড়রা সেখানে গিয়ে শুনতে পান মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে। এরপর তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে মাঠের দিকে চলে যান। সেসময় তাদের সঙ্গে কোনো নিরাপত্তা প্রহরা ছিল না।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার (১৬ মার্চ ) বাংলাদেশ-নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট শুরু হওয়ার কথা ছিল। তবে হামলার কারণে সমঝোতার ভিত্তিতে ম্যাচটি বাতিল ঘোষণা করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট মুশফিকুর রহিম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14