ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

দুর্দান্ত জয়ে শেষ আট নিশ্চিত করলো আর্সেনাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৫ ৪:৪৬:৪০ এএম
গোল দেওয়ার পর উল্লাস প্রকাশ করছেন আউবামেয়াং

গোল দেওয়ার পর উল্লাস প্রকাশ করছেন আউবামেয়াং

উয়েফা ইউরোপা লিগের রাউন্ড অব সিক্সটিনের দ্বিতীয় লেগে বৃহস্পতিবার (১৫ মার্চ) রাতে ফ্রেঞ্চ ক্লাব স্টেড রেনেসের মুখোমুখি হয় ইংলিশ জায়ান্ট আর্সেনাল। 

প্রথম লেগে রেনেসের কাছে তাদের মাটিতে ৩-১ গোলে হেরেছিল গানাররা। তাই পিছিয়ে থেকে দ্বিতীয় লেগে মাঠে নামে ইংলিশ জায়ান্টরা। তবে প্রথম লেগে পাওয়া অ্যাওয়ে গোলে কিছুটা সুবিধা পায় তারা। রেনেসকে ৩-০ গোলে হারিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকেই শেষ আট নিশ্চিত করে আর্সেনাল। 

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে আর্সেনাল। ৫ মিনিটে সাফল্যও পেয়ে যায় স্বাগতিকরা। অ্যারোন রামজির পাস থেকে বল পেয়ে যান আউবামেয়াং। পেনাল্টি বক্সের ৬ গজ দূর থেকে বাম পায়ের শটে আর্সেনালকে ১-০ গোলে লিড এনে দেন।

লিড পেয়ে আক্রমণের গতি বাড়িয়ে দেয় গানাররা। ১৫ মিনিটে আর্সেনালের একটি আক্রমণের বল বাম পাশের বাই লাইনের অতিক্রম করার আগ মুহূর্তে সর্বোচ্চ চেষ্টা করে ক্রস করেন আউবামেয়াং। সেই ক্রস থেকে গোল পোস্টের কাছ থেকে আইন্সলে মাইটল্যান্ড হেড দিয়ে বল জালে পাঠান। ২-০ গোলে এগিয়ে যায় আর্সেনাল। দুই লেগ মিলে ৩-৩ গোলের সমতায় ফেরে গানাররা। তবে অ্যাওয়ে গোলে লিড পায় স্বাগতিক দল।

লিড ধরে রেখেই প্রথমার্ধ শেষ করে আর্সেনাল। বিরতির পর শুরুতেই ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল রেনেস। গ্রিনিয়ের নেয়া শট গোলবারে লেগে ফেরত আসে।

এরপর ৭২ মিনিটে গোল উৎসবের উপলক্ষ পেয়ে যায় আর্সেনাল। কোলাসারিকে পাস থেকে বল পেয়ে যান আউবামেয়াং। ডান পায়ের শটে গোল করে দলের ব্যবধান ৩-০ করেন তিনি।

ম্যাচের ৮২ ও ৮৩ মিনিটে দুটি গোলের সুযোগ নষ্ট করেন আউবামেয়াং। ম্যাচে ফিরতে মরিয়া রেনেস শেষ দিকে একের পর এক আক্রমণ চালিয়ে আর্সেনালের ডিফেন্সের ওপর চাপ তৈরি করেও গোল আদায় করতে পারেনি। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় পায় উনাই এমরির শিষ্যরা। দুই লেগ মিলে ৪-৩ গোলের জয়ে শেষ আট নিশ্চিত করে আর্সেনাল।  

বাংলাদেশ সময়: ০৪৩৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
আরএআর/এসআই

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14