ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

জিয়াউরের হাত ধরে জয়ে ফিরলো শেখ জামাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৪ ৫:৩২:৫১ পিএম
শেখ জামালের জয়। ছবি: শোয়েব মিথুন

শেখ জামালের জয়। ছবি: শোয়েব মিথুন

টানা দুই ম্যাচ পর জয়ে ফিরলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বৃহস্পতিবার (১৪ মার্চ) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ১২ রানে হারিয়েছে।

মাত্র ১০৬ রান করেও ১২ রানের জয় পায় শেখ জামাল। ১০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯৪ রানেই অলআউট হয়ে ফেরে শাইনপুকুরের ব্যাটসম্যানরা। তবে শেষেরদিকের খারাপ অবস্থা আঁচ করা যায়নি প্রথম দিকে। শুরুটা ভালোই করে শাইনপুকুরের দুই ওপেনার। ৪০ উর্ধ্বো জুটি গড়ে তারা। 

জিয়াউর রহমান। ছবি: শোয়েব মিথুন

তবে ব্যক্তিগত ২৬ রানে সাব্বির হোসেন ফিরে গেলে শুরু হয় ব্যাটসম্যানদের আসাযাওয়া। দলীয় সর্বোচ্চ ওই সাব্বিরের ব্যাট থেকেই। এছাড়া আরেক ওপেনার উদয় কল ১৭ ও সোহরাওয়ার্দি শুভর ১৩ রান ছাড়া আর কেউই ১০-এর ঘর পার হতে পারেননি। 

শেখ জামালের হয়ে একাই শাইনপুকুরকে ভাসিয়ে দেন জিয়াউর রহমান। তিনি এন ৫ উইকেট। এছাড়া ৪ উইকেট নেন সালাউদ্দিন সাকিল। আর একটি নেন শহিদুল ইসলাম।

এর আগে, টসে জিতে শেখ জামালকে ব্যাটিংয়ে পাঠায় শাইনপুকুর। কিন্তু শুরুটা মোটেই ভালো হয়নি শেখ জামালের। মাত্র ১১ রানেই ভেঙে যায় উদ্বোধনী জুটি। এক রান যোগ হতেই ফেরেন আরও এক ব্যাটসম্যান। এভাবেই নিয়মিত বিরতিতে ফিরতে থাকেন ব্যাটসম্যানরা। 

জিয়াউর রহমান। ছবি: শোয়েব মিথুন

দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন জিয়াউর রহমান। এছাড়া ২২ রান করেন পুনিত বিষ্ট, তানভীর হায়দার ১৪ ও নাসির হোসেন করেন ১৩ রান। বাকি আর কেউই ১০-এর নিচেই ফেরেন।

শাইনপুকুরের হয়ে ৪ উইকেট নেন সাব্বির হোসেন। এছাড়া শরিফুল ইসলাম ৩টি, দেলওয়ার হোসেন ২টি ও সোহরাওয়ার্দি শুভ এক উইকেট পান।

ম্যাচ সেরার পুরস্কার ওঠে জিয়াউর রহমানের হাতে।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৯
এমকেএম 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-14 17:32:51