ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ডি ককের অর্ধ-শতকে দক্ষিণ আফ্রিকার সহজ জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৪ ০৪:২৫:৪৪ এএম
ডি ককের অর্ধ-শতকে দক্ষিণ আফ্রিকার সহজ জয় ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে ছুটেই চলেছে দক্ষিণ আফ্রিকার জয় রথ। সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করেছে প্রোটিয়ারা। পোর্ট এলিজাবেথে সিরিজের চতুর্থ ওয়ানডেতে সফরকারী শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে ৪-০ ব্যবধানে এগিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা। সেন্ট জর্জেস পার্কে টস হেরে ব্যাট করতে নেমে ১৮৯ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ১০৩ বল হাতে রেখে সহজ জয় তুলে নেয় স্বাগতিকরা।

১৯০ রানে টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২১ রানে ওপেনার হ্যান্ডরিক্সের উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় উইকটে ডি কক ও মার্করাম ৫৬ রান যোগ করেন।

২৯ রান করে মার্করাম আউট হন। দলীয় ১১০ রানের মাথায় ডি কক ব্যক্তিগত ৫১ রান রান করে প্যাভিলিয়নে ফেরত যান। ফাফ ডুপ্লেসিস ৪৩ রান করে বিদায় নেন। এরপর জয়ের আনুষ্ঠানিকতাটুকু শেষ করেন ডেভিড মিলার ও জে পি ডুমিনি। ৩২ ওভার ৫ বলে ৪ উইকেট হারিয়ে ১৯০ রান করে দক্ষিণ আফ্রিকা। মিলার ২৫ ও ডমিনি ৩১ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানে দুই ওপেনার আভিস্কা ফারনান্দো ও উপুল থারাঙ্গার উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর একে একে ওসাদা ফালনান্দো, কুসল মেন্ডিজ, প্রিয়ামল পেরেরো ও কামিন্দু মেন্ডিজ বিদায় নিলে ৭১ রানে ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে লঙ্কানরা। সেই বিপর্যয় আর কাটিয়ে উঠতে পারেনি শ্রীলঙ্কা। ১৩২ রানে ৯ উইকেট হারায় তারা। তবে দশম উইকেট কাসুন রাজিথাকে সাথে নিয়ে ৫৭ রান যোগ করেন ইসুরু উদানা। ৫৭ বলে ৭৮ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি। শেষ পর্যন্ত ১৮৯ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকার আনরিচ নর্টজি ৩টি এবং ফ্যালুকায়ো ২টি উইকেট নেন।

ম্যাচ হারলেও শ্রীলঙ্কার ইসুরু উদানা ম্যাচ সেরা নির্বাচিত হন। আগামী ১৬ মার্চ কেপ টাউনে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০০২৪ ঘন্টা, মার্চ ১৩, ২০১৯

আরএআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa