bangla news

আগামী সপ্তাহে সার্জারি, সবার কাছে দোয়া চান মোশাররফ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৩ ৮:৫০:৫৬ পিএম
মোশাররফ রুবেল-ছবি: রিফাত আনজুম

মোশাররফ রুবেল-ছবি: রিফাত আনজুম

আগামী সপ্তাহেই ব্রেন টিউমারে আক্রান্ত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের সার্জারি করা হবে। এজন্য বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালেই সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন তিনি। সেখানে পৌঁছে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হবেন তিনি। এরপর সবকিছু ঠিকঠাক থাকলেই আগামী সপ্তাহের রোববার অথবা সোমবার তার সার্জারি করা হবে। 

বুধবার (১৩ মার্চ) বিকেলে নিজ বাসবভনে এ তথ্যগুলো নিশ্চিত করেছে রুবেলের পরিবার।

বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল ব্রেন টিউমারে আক্রান্ত হয়েছেন। রোববার (১০ মার্চ) রুবেলের অসুস্থতার বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী।
 
সব পরিকল্পনার কথাই জানানো হলো। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো এত পরিকল্পনা করা হয়েছে দুই-তিন দিনের ব্যবধানে। খবরটা জানা গিয়েছিল রোববার (১০ মার্চ) রাতেই। এরপর সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন রুবেল।
 
রুবেল জানিয়েছেন, ‘বিপিএল চলার সময় রাতে বিছানা থেকে পড়ে যাই। খিঁচুনি দেখা দেয়। মুখ দিয়ে ফেনা বের হয়। রুমমেট ছিল জিয়া। সে আমাকে হাসপাতাল নিয়ে যায়। এরপর সুস্থ হয়ে ফিরি। এর ঠিক একমাস পর আবারও একই সমস্যা দেখা দেয় বাসায়। হাত পা ছুড়াছুড়ি করি আর ঘাড় ডিসলোকেট হয়ে যায়। আবারও চিকিৎসকের কাছে গিয়ে চিকিৎসা করাই। ঠিক হয়ে বাসায় ফিরি।'
 
পাশেই বসে থাকা সহধর্মিণী ফারহানা চৈতি জানান বাকিটুকু। বলেন, ‘দ্বিতীয়বার একই সমস্যা হওয়ার পর আমরা বাংলাদেশের একজন বড় নিউরোলজিস্টকে দেখাই। তিনি সিটি স্ক্যান ও ইসিজি দেন। তেমন কোনো সমস্যা পাননি তিনি। হয়তো খুব ব্যস্ত ছিলেন। তিনি বলেছেন এমন হতেই পারে মানসিক চাপ থেকে হয়তো এমন হচ্ছে।' 

'এর ঠিক ১৫ দিন পর একই সমস্যা দেখা দেয়। তখন আমরা একজন মানসিক রোগের ডাক্তারের কাছে যাই। উনি বলেন যে, সিটি স্ক্যানে সমস্যা আছে। তিনি সঙ্গে সঙ্গে আরেকজন নিউরোলজিস্টকে সাজেস্ট করেন। ওনার কাছে যাওয়ার পর উনি কোনো কিছু না শুনে একটি এম.আর.আই দেন। এরপরই তিনি জানান এটা ব্রেন টিউমার।’
 
এদিকে তার অসুস্থতার কথা শুনে অনেকেই সহানুভুতি ও পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন। সবার ভালোবাসায় মুগ্ধ মোশাররফ রুবেল। তিনি জানান, ‘বিসিবি থেকে শুরু করে বন্ধুবান্ধব সবাই সাহস জুগিয়েছেন। পাপন ভাই (বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন) ফোন দিয়েছেন, সিইও সুজেন ভাই, মাশরাফি-সাকিব ভাই ফোন দিয়ে বলেছে "তোর কোনো চিন্তা নাই। টাকা-পয়সা নিয়ে চিন্তা করিস না চিকিৎসা করা ঠিক মতো।" নিউজিল্যান্ড থেকে তামিম-মুশফিক ভাই একটু পরপর ম্যাসেজ দিচ্ছে। আসলে এত মানুষ ভালোবাসা জানিয়েছে যে কার কথা বাদ দেব ভেবে পাচ্ছি না।’
 
সিঙ্গাপুরের সেরা নিউরো সার্জন ডাক্তার অ্যালভিন হংয়ের অধীনে হবে রুবেলের সার্জারি। ভক্তদের ভালবাসায় রুবেল আবারও ফিরে আসুন ক্রিকেট মাঠে এটাই প্রত্যাশা সবার।

জাতীয় দলের জার্সি গায়ে মোশাররফ রুবেল পাঁচটি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলে চারটি উইকেট নিয়েছেন। পাশাপাশি ঘরোয়া ক্রিকেটে বেশ সফল রুবেল। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩৩০৫ রানের পাশাপাশি ৩৯২টি উইকেট নিয়েছেন তিনি। 

অন্যদিকে লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ব্যাট হাতে ১৭৯২ রানের পাশাপাশি বল হাতে ১২০টি উইকেট নিয়েছেন মোশাররফ রুবেল।
 
বাংলাদেশ সময়: ২০৫২ ঘন্টা, মার্চ ১৩, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-13 20:50:56