ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

‘রোনালদো ফুটবলের জীবন্ত ঈশ্বর’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৩ ৬:১৩:২৮ পিএম
ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

অবিশ্বাস্য, অসাধারণ, দুর্দান্ত এমন বিশেষনগুলোও এখন যেন ক্রিস্টিয়ানো রোনালদোকে ছোট করে দেয়। তাইতো তাকে এবার ‘জীবন্ত ফুটবল ঈশ্বর’ই বলে দিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি রিও ফার্দিনান্দ। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে জুভেন্টাসের হয়ে হ্যাটট্রিক করার পর এমন মন্তব্য করলেন সাবেক ইংলিশম্যান।

আসরের কোয়ার্টার ফাইনালে যেতে হলে মঙ্গলবার রাতে ঘরের মাঠে জুভিদের জন্য বিশেষ চ্যালেঞ্জই অপেক্ষা করছিল। কেননা প্রথম লেগে প্রতিপক্ষ অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠে ২-০ গোলে হেরে বিদায় ঘণ্টা দেখছিল ইতালির শিষ্য দলটি।

তবে রোনালদো মানেই যে কোনো দলের বাড়তি অক্সিজেন। আর সেটাই যেন মাঠে দেখালেন পর্তুগিজ তারকা। হ্যাটট্রিক করে দলকে জেতালেন ৩-০ ব্যবধানে। দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের অ্যাগ্রিগেটে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রির শিষ্যরা।

এদিন হ্যাটট্রিক করে আবার রোনালদো তার ফু্টবল ক্যারিয়ারে সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির একটি রেকর্ডে ভাগ বসান। বর্তমান সময়ের দুই মহাতারকার ইউরোপা সেরার আসরে এখন সমান ৮টি করে হ্যাটট্রিক।

রোনালদোর এমন পারফরম্যান্সের পর রিও বিটি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘সে ফুটবলের জীবন্ত ঈশ্বর, সে যা করেছে তা হাস্যকর। তুমি কল্পনা করতে পারবে না চ্যাম্পিয়নস লিগের সব রেকর্ডই তার দখলে। সে এখন মেসির সঙ্গে যৌথভাবে শীর্ষ হ্যাটট্রিকম্যান।’

তিনি আরও বলেন, ‘অ্যাতলেটিকো মাদ্রিদ রক্ষণের দিক দিয়ে অসধারণ দল এটা সবাই জানে। তবে জুভেন্টাস তিনটি গোল করে দেখালো এবং সে হ্যাটট্রিক করে বসলো।’

এদিকে এ ম্যাচের আগে চ্যাম্পিয়নস লিগে গোল খরায় ভুগছিলেন রোনালদো। ৬ ম্যাচে মাত্র একটি গোল করেছিলেন তিনি। যা নিয়ে বেশ সমালোচনাও হয়েছিল। তবে এই এক ম্যাচেই যেন সমালোচকদের দাঁত ভাঙা জবাব দিলেন সাবেক রিয়াল তারকা।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ১৩ মার্চ, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল রোনালদো
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14