ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে মাহমুদউল্লাহ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৩ ৪:৪২:০৫ পিএম
মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি: শোয়েব মিথুন

মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি: শোয়েব মিথুন

তিন ম্যাচের টেস্ট সিরিজে প্রথম দুই ম্যাচেই ইনিংস পরাজয় বাংলাদেশের। নিউজিল্যান্ডের মাটিতে যেন দাঁড়াতেই পারছে না মাহমুদউল্লাহরা। তবে দলের এমন খারাপ অবস্থায়ও আইসিসি সুখবর দিয়েছে টাইগার শিবিরে।

আইসিসির সর্বশেষ প্রকাশিত টেস্ট র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের টেস্ট দলের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহর। হ্যামিল্টন টেস্টে ২২ ও ১৪৬ রান করে ১২ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৪০তম স্থানে ওঠেন মাহমুদউল্লাহ। আর ওয়েলিংটন টেস্ট শেষে এগিয়েছেন আরও ৬ ধাপ।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ১৩ রান ও দ্বিতীয় ইনিংসে ৬৭ রানই মাহমুদউল্লাহকে এগিয়ে নিয়েছে গেছে বর্তমানে টেস্ট র‍্যাংকিংয়ে ব্যাটসম্যানদের মধ্যে ৩৪তম অবস্থানে। যা তার ক্যারিয়ার সেরা র‍্যাংকিং।

মাহমুদউল্লাহ ছাড়াও ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন তরুণ ওপেনার শাদমান ইসলাম ও মোহাম্মদ মিঠুন। দ্বিতীয় টেস্টে ২৭ ও ২৯ রান করে ১০২ নম্বর থেকে ৯৮ নম্বরে উঠে এসেছেন শাদমান। বড় উন্নতি করেছেন মিঠুন। ২৫ ধাপ এগিয়ে ১১৫ নম্বর অবস্থানে এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

এছাড়া ৩ উইকেট নিয়ে বোলার র‌্যাঙ্কিংয়ে ১৮ ধাপ এগিয়েছেন আবু জায়েদ রাহী। আছেন ৭৭তম স্থানে।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-13 16:42:05